• সোমবার, ৩০ মার্চ ২০২০
  • দুপুর ১০:৫৯

করোনা প্রতিরোধে সুবিধাবঞ্চিত মানুষের পাশে শহিদ আফ্রিদি

করোনা প্রতিরোধে সুবিধাবঞ্চিত মানুষের পাশে শহিদ আফ্রিদি
পাকিস্তানের তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে পাকিস্তানে গড়ে তুলেছেন শহিদ আফ্রিদি ফাউন্ডেশন। আর এই বিপদের দিনে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে শহিদ আফ্রিদি ফাউন্ডেশন। সহযোগিতা করতে আফ্রিদি নিজেই মাঠে নেমে পড়েন।

বিশ্বজুড়ে করোনাভাইরাসের এই মহামারি থেকে বাদ যায়নি পাকিস্তানও। ইনস্টাগ্রামে দেয়া এক পোস্টে আফ্রিদি জানান, পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ মোকাবিলায় আমাদের কাজ হল একে অপরকে সহযোগিতা করা ও দুস্থদের পাশে থাকা। আমি আমার জায়গা থেকে গণসচেতনতা বাড়াতে ও রোগটির উপসর্গ নিয়ে এবং এ ব্যাপারে সতর্কতা থাকতে সবার সাথে কথা বলছি। এটা করোনা বিরুদ্ধে আমাদের যুদ্ধ।

তিনি আরও লেখেন, ইতোমধ্যেই শহিদ আফ্রিদি ফাউন্ডেশনের স্বাস্থ্য মিশনের উদ্যোগে বিভিন্ন স্থানে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা নেয়া হয়েছে। পাশাপাশি গণসচেতনতা বাড়াতে বিভিন্ন নির্দেশনা দিয়ে যাচ্ছে এই ফাউন্ডেশন।

ফাউন্ডেশনের উদ্যোগে একটি আইসোলেশনে ওয়ার্ড স্থাপন করা হয়েছে যাতে কোন ধরণের উপসর্গ দেখা দিলেই সাথে সাথে রোগীকে সেখানে স্থানান্তর করা যায়।

এছাড়াও মহামারি চলাকালীন উপার্জন বন্ধ হয়ে যাওয়াদের খাবার দিয়ে সহযোগিতা করছে আফ্রিদি ফাউন্ডেশন। আফ্রিদি সবাইকে নিজের ব্যাপারে যত্ন নেয়ার অনুরোধ জানিয়ে বলেন, বাড়িতে থাকুন, শান্তিতে থাকুন, নিরাপদে থাকুন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২২শে মার্চ, ২০২০
আপডেটঃ সোমবার, ৩০শে মার্চ, ২০২০ সকাল ০৮:৩৩


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন