আন্তর্জাতিক, ভারত

করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ব্যক্তিগত উপার্জন থেকে মমতার দান

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

মঙ্গলবার ৩১শে মার্চ ২০২০ ১১:২৫:৪১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

করোনা সংক্রমন ঠেকাতে কেন্দ্রের পাশে দাঁড়ালেন মমতা বন্দোপাধ্যায়। ব্যক্তিগত উপার্জন থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বড় অঙ্কের টাকা দান করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। নিজের বই, গানের সিডির সত্ত্ব থেকে পাওয়া টাকা থেকেই দান করলেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় টুইটার বার্তায় মমতা জানান, 'আমি মুখ্যমন্ত্রী বা বিধায়ক হিসাবে কোনও ভাতা গ্রহণ করি না। এমনকি সাতবার সাংসদ হওয়ার টাকাও আমি কখনও গ্রহণ করি‌নি। তাই আমার কাছে বিপুল পরিমাণ অর্থ আছে, এমন নয়। যা পাই, তা ওই নিজের লেখা বই আর গানের সিডির স্বত্বের টাকা। আর সেই জমানো টাকা থেকেই আমি পাঁচ লক্ষ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করার সিদ্ধান্ত নিয়েছি। এর পাশাপাশি আরও পাঁচ লক্ষ টাকা আমি পশ্চিমবঙ্গের রাজ্য জরুরি ত্রাণ তহবিলে দান করলাম। করোনাভাইরাসের বিরুদ্ধে দেশের এই লড়াইয়ে আমি ব্যক্তিগতভাবে পাশে থাকতে চাই।’‌

রাজ্যে করোনা ভাইরাস মোকাবিলায় আগাগোড়া তিনি সতর্ক ভূমিকা নিয়েছেন। অন্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা অনেকটাই কম। এই পরিস্থিতিতে দেশ জুড়ে দলীয় রাজনীতি ভুলে সাধারণ মানু্যের পাশে এসে দাঁড়িয়েছে সকল দল। রাজ্যে করোনা মোকাবিলায় মমতার ভূমিকাকে অনেকেই সাধুবাদ জানাচ্ছেন। পশ্চিমবঙ্গে করোনা মোকাবিলায় মমতার ভূমিকায় খুশি হয়ে এ সপ্তাহেই টেলিফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আরও পড়ুন