• বুধবার, ০৮ জুলাই ২০২০
  • রাত ১২:৫৯

করোনা সংক্রমণ ঠেকাতে বিভিন্ন পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

করোনা সংক্রমণ ঠেকাতে বিভিন্ন পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা
করোনা সংক্রমণ ঠেকাতে কক্সবাজার ও পার্বত্য তিন জেলায় পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করতে নানা উদ্যোগ নিয়েছে প্রশাসন। পাশাপাশি রাঙামাটি, কুষ্টিয়া, কুমিল্লাসহ দেশের বিভিন্ন পর্যাটন কেন্দ্র ও দর্শনীয় স্থান বন্ধ করে দেয়া হয়েছে।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে কক্সবাজারে বড় ধরনের জনসমাগম এবং সমুদ্র সৈকতসহ পর্যটন কেন্দ্রগুলোতে ভিড় না করতে নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন। পাশপাশি জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়া পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত হোটেল-মোটেলে সভা-সমাবেশ বন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে।

রাঙামাটিতে সব পর্যটন ও বিনোদনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। আর, ভ্রমণে নিরুৎসাহিত করার পাশাপাশি বৃহস্পতিবার সকালের মধ্যে হোটেল মোটেলসহ বিভিন্ন স্থানে অবস্থানরত পর্যটকদের বান্দরবান ত্যাগের নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন।

এদিকে, চট্টগ্রামে পতেঙ্গা সমুদ্র সৈকতে ভিড় না করার নির্দেশ দিয়েছে সিএমপি। এছাড়া, কুয়াকাটার সব হোটেলে-মোটেল বন্ধ করে দিয়েছে পটুয়াখালী জেলা প্রশাসন। পর্যটকদের ফিরে যাওয়ার জন্য মাইকিং করছে টুরিষ্ট পুলিশ।

কুষ্টিয়ায় শিলাইদহের কুঠিবাড়ি ও ছেঁউড়িয়ায় লালনের আখড়াবাড়িসহ জেলার সব পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। আর, কুমিল্লায় শালবন বিহার ও কোটবাড়ী ময়নামতি যাদুঘরসহ জেলার সব দর্শনীয় স্থান বন্ধ ঘোষণা করা হয়েছে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৯শে মার্চ, ২০২০
আপডেটঃ রবিবার, ৫ই জুলাই, ২০২০ রাত ১১:৫২


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন