• সোমবার, ৩০ মার্চ ২০২০
  • দুপুর ১০:১০

কলকাতায় করোনায় প্রথম মৃত্যু

কলকাতায় করোনায় প্রথম মৃত্যু
গতকাল সোমবার কলকাতায় প্রথম করোনাভাইরাসে মৃত্যুর ঘটনা ঘটে৷

কলকাতা শহরের একটি বেসরকারি হাসপাতালে প্রথম কোন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটে৷ শহরতলীর দমদম এলাকার বাসিন্দা, ৫৭ বছর বয়সি ওই ব্যক্তির প্রত্যক্ষ সংক্রমণের আপাতদৃষ্টিতে কোনও কারণ ছিল না৷ তিনি কোনও সংক্রামিত এলাকায় যাননি, বা আক্রান্ত কারও সংস্পর্শে আসেননি৷ সঙ্গত কারণেই এই মৃত্যু রাজ্য সরকারের উদ্বেগের কারণ হয়েছে৷

গত ১৬ এপ্রিল থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার জ্বর ও শুকনো কাশি হচ্ছিল। ১৯ মার্চ থেকে তার অবস্থার অবনতি হয়। শ্বাসকষ্টের কারণে সম্প্রতি তাকে ভেন্টিলেটর সাপোর্টে নেওয়া হয়। ২১ মার্চ তার নমুনা পরীক্ষার ফল এলে জানা যায়, তিনি করোনা ভাইরাসে আক্রান্ত।

মারা যাওয়া ব্যক্তির বিষয়ে সংশ্লিষ্ট হাসপাতালের এক চিকিৎসক বলেন, ওই ব্যক্তির চিকিৎসায় আমাদের কোনো ত্রুটি ছিলো না। বিকেলে তিনি মারা গেছেন। তার পরিবারের সদস্যদের এখন পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সবশেষ পাওয়া তথ্যানুযায়ী, ভারতে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন ৪৭১ জন। এর মধ্যে পশ্চিমবঙ্গে আক্রান্ত আছেন সাতজন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯ জনের৷ পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, আক্রান্ত ৫০০ ছোঁয়া সময়ের অপেক্ষা৷

এদিকে করোনা পরিস্থিতির মোকাবিলায় ভারতে লকডাউন চলছে। সম্পূর্ণ লকডাউনের পথে গোটা ভারত। বন্ধ রয়েছে রেল চলাচল। ইতিমধ্যেই সব অন্তর্দেশীয় বিমান বাতিল করা হয়েছে৷ গত বুধবার থেকে অভ্যন্তরীণ সমস্ত বিমান চলাচল বন্ধ করা হয়েছে।

 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৪শে মার্চ, ২০২০
আপডেটঃ সোমবার, ৩০শে মার্চ, ২০২০ সকাল ০৯:২৯


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন