ধর্ম, জেলার সংবাদ

কাদিয়ানীদের কাফের ঘোষণা না করলে সরকারের পাশে থাকবে না হেফাজত: আল্লামা শফি

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

শনিবার ১লা ফেব্রুয়ারি ২০২০ ১০:১৫:০৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

কাদিয়ানীদের অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে কাফের হিসেবে ঘোষণা করতে সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফি। অন্যথায় সরকারের সঙ্গে হেফাজতে ইসলাম আর থাকবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

শনিবার, আহমদীয়া মুসলিম জামাত তথা কাদিয়ানী সম্প্রদায়কে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে আন্তর্জাতিক মজলিসে তাহাফ্ফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ এর নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ হুঁশিয়ারি দেন তিনি।

এসময় আল্লামা শফি আরও বলেন, কাদিয়ানীরা আমাদের নবী মুহাম্মদ (স:) কে শেষ নবী হিসেবে মানে না। তাই তারা কাফের। তাদেরকে মুসলমান বলা যাবে না। মুসলমানদের কবরস্থানেও কাদিয়ানীদের কবর দেয়া যাবে না। বিয়েসহ তাদের সঙ্গে কোন ধরনের আত্মীয়তার সম্পর্কও করা যাবে না। কাদিয়ানীদেরকে যারা কাফের বলে না তারাও কাফের বলে ফতোয়া দেন আল্লামা শফি।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে আল্লামা শফি বলেন, 'আপনি দেশের ষোল কোটি মানুষকে জিজ্ঞেস করে দেখেন এ ব্যাপারে সবাই একমত আছে। অতিসত্বর কাদিয়ানীকে কাফের ঘোষণা করো। যদি তাদের কাফের ঘোষণা করা হয় তাহলে তোমাদের পাশে আমরা থাকবো। আর যদি কাফের ঘোষণা না করো তবে আমরা থাকবো না।

আল্লামা শফি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে আরও বলেন, 'তোমার লোকজনকে দিয়ে এ ব্যাপারে তোমাকে বারবার জানানো হয়েছে কিন্তু তুমি কর্ণপাত করোনি। কাদিয়ানীরা এদেশে থাকতে পারবে হিন্দু অথবা অমুসলিম হয়ে। মুসলমান হিসেবে কাদিয়ানীরা বাংলাদেশে থাকতে পারবে না।'

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, 'সরকারকে বলতেছি কাদিয়ানীকে কাফের ঘোষণা করো। সত্যিই যদি তুমি মুসলমান হও তবে কাদিয়ানীকে অতি সত্বর অমুসলমান ও কাফের ঘোষণা করো। তা না হলে মুসলমানদের কি অবস্থা হবে জানি না। তোমরা তোমাদের প্রধানমন্ত্রীকে বলো অনতিবিলম্বে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে যেন কাফের ঘোষণা করে।'

মাত্র পাঁচ থেকে ছয় মিনিট বক্তব্য দিয়ে আল্লামা শফি দেশবাসী ও মুসলিম জাতির শান্তি কামনা করে দোয়া করে সম্মেলনের সমাপ্তি ঘোষণা করেন। মোনাজাতেও তিনি কাদিয়ানীদের কাফের হিসেবে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃত করার ব্যাপারে মহান আল্লাহর কাছে ফরিয়াদ জানান।

আরও পড়ুন