• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০
  • রাত ৩:০৪

কাল চালু হচ্ছে ফরিদপুর-ভাঙ্গা রেলপথ

কাল চালু হচ্ছে ফরিদপুর-ভাঙ্গা রেলপথ
আগামীকাল চালু হচ্ছে দীর্ঘ প্রত্যাশিত ফরিদপুর-ভাঙ্গা রেলপথ। ইতিমধ্যে সম্পন্ন হয়েছে সব প্রস্ততি। যোগাযোগের নতুন পথের জন্য খুশি এলাকাবাসী। টেলিকনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

কৃষিপণ্য উৎপাদনে অন্যতম জেলা ফরিদপুর। দুই যুগ আগেও এখান দিয়ে রেলপথ সচল ছিল, সেসময় এখান থেকে ধান-চাল, পাট পাঠানো হতো উত্তরাঞ্চলে।  তবে ১৯৯৬ সালে হঠাৎ করে বন্ধ হয়ে যায় এই রেলপথ।

প্রায় ২৪ বছর পর ফের রেলপথটি চালুর উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। রাজবাড়ী এক্সপ্রেস নামে ২টি ট্রেন সকাল ও বিকাল দুইবার চলাচল করবে। পদ্মাসেতু চালু হলে এই পথ দিয়ে ঢাকাসহ অন্যান্য জেলায় যাতায়াতের সুযোগ তৈরি হবে বলে খুশি স্থানীয়রা।

ইতিমধ্যে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা ফরিদপুর-ভাঙ্গা রেলপথ পরিদর্শন করেছেন। রেলমন্ত্রী বলেন, 'ট্রেরটির নাম ছিল ফরিদপুর এক্সপ্রেস, প্রধানমন্ত্রী নিজ হাতে লিখে দিয়েছেন রাজবাড়ী এক্সপ্রেস। এটা এখান থেকে রাজবাড়ী এক্সপ্রেস নামে ভাঙ্গা থেকে নিয়মিত যাতায়াত করবে।'

স্টেশনমাস্টার জানান, এই রেলপথ চালু হলে সরকারের রাজস্বসহ স্থানীয়দের জীবনযাত্রা মান বাড়বে। ফরিদপুর বাংলাদেশ রেলওয়ে ষ্টেশন মাষ্টার মাসুদ রানা আরও বলেন, 'রেল একটি নিরাপদ বাহন। এতে করে অবশ্যই এলাকার মানুষ উকৃত হবে। রেলের রাজস্বও বৃদ্ধি পাবে। আমাদের সেবা জনগণের কাছে পৌঁছে দেবার জন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।' 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৫শে জানুয়ারী, ২০২০
আপডেটঃ শনিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ রাত ১১:৫৪


সর্বশেষ

আরও পড়ুন