• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০
  • রাত ১০:৫৭

কোয়ারেন্টিনের নিয়ম ভাঙ্গায় যুবকের জেল

কোয়ারেন্টিনের নিয়ম ভাঙ্গায় যুবকের জেল
বাধ্যতামূলক কোয়ারেন্টিন আইন ভঙ্গের দায়ে পার্থের এক যুবককে কারাদণ্ড দিয়েছে অস্ট্রেলিয়া সরকার। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত মাসেই দেশটি কঠোরভাবে সামাজিক দূরত্ব মেনে চলা বিষয়ে একটি আইন পাশ হয়। ওই যুবকই প্রথম ব্যক্তি যে আইন ভঙ্গের দায়ে সাজা পেল।

১৪ দিনের কোয়ারেন্টিনে থাকাকালে পালিয়ে প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জনাথন ডেভিড নামে ওই যুবক। আর এ জন্য তাকে ৬ মাসের কারাদণ্ড দেয় আদালত। বিবিসি জানায়।

৩৫ বছর বয়সী জনাথন ডেভিডকে একটি হোটেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। কিন্তু হোটেলের জরুরি পথ দিয়ে বের হয়ে গণপরিবহনে চড়ে প্রেমিকার সঙ্গে দেখা করতে যায় সে। এক পর্যায়ে পুলিশের কাছে ধরা পড়েন।

শুনানিতে আদালত এই ব্যক্তিকে ‘বড় ধরনের স্বার্থপর’ বলে অভিহিত করেন। রায় ঘোষণার পর অবশ্য বিচারক তার সাজার মেয়াদ পাঁচ মাস কমিয়েও দেন।

করোনা রোধে অস্ট্রেলিয়ায় ঘরের বাইরে বের হওয়ার বিষয়ে কঠোর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কঠোর অবস্থানে রয়েছে পুলিশও। তারপরও সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এরই মধ্যে দেশটিতে কয়েক শ মানুষকে ঘরের বাইরে বের হওয়ার জন্য জরিমানা করা হয়েছে।

 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৫ই এপ্রিল, ২০২০
আপডেটঃ বুধবার, ৩রা জুন, ২০২০ সন্ধ্যা ০৬:২৩


সর্বশেষ

আরও পড়ুন