• মঙ্গলবার, ১১ মে ২০২১
  • রাত ১০:০৫

ক্যান্ডিতে দ্বিতীয় দিনে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিং

ক্যান্ডিতে দ্বিতীয় দিনে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিং
বৃষ্টি আর আলো স্বল্পতায় ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিনে কম খেলা হয়েছে ২৪ ওভার।

ক্যান্ডি টেস্টের দ্বিতীয় দিনে চমৎকার বোলিং করেছে টাইগার বোলাররা। প্রথম দিনে যেখানে এক উইকেট হারিয়েছিলো শ্রীলঙ্কা, সেখানে দ্বিতীয় দিনে ৫টি উইকেট হারাতে হয়েছে স্বাগতিকদের। দিন শেষে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেটে ৪৬৯ রান। তবে, বৃষ্টির আর আলো স্বল্পতায় ২৪ ওভার বাকি থাকতেই শেষ হয় দিনের খেলা।

এক উইকেটে ২৯১ রানে দিন শুরু প্রথম দিনে ১৩১ রানে অপরাজিত থাকা লাহিরু থিরিমান্নে আর ৪০ রানের ওসাদা ফার্নান্দোর। লঙ্কান স্কোরবোর্ডে প্রথম সেশনের ২২ রান যোগ হতেই ব্রেক থ্রু এনে দেন টাইগার স্পিড স্টার তাসকিন আহমেদ। দলীয় ৩১৩ আর ব্যক্তিগত ১৪০ রানে সাজঘরে ফেরেন লঙ্কান ওপেনার লাহিরু থিরিমান্নে।

স্বাগতিক বোর্ডে আরেও ছয় রান যোগ হতেই তাসকিনের পেস অ্যাটাকে কাটা পড়েন অভিজ্ঞ অ্যাঞ্জোলো ম্যাথিউস।

লঙ্কানরা সাড়ে ৩০০ পেরোনোর আগে টাইগারদের দখলে দ্বিতীয় দিনের তৃতীয় উইকেট ধরঞ্জয়া ডি সিলভা। তাইজুলের স্পিন ধনঞ্জয়ারা ব্যাটে ছুঁয়ে ফসকাতে গিয়েও মুঠোবন্দি করেন স্লিপে দাঁড়ানো শান্ত। প্রথম দিনে শান্তর ক্যাচ মিসে করুনারত্নের ২৮ রানের ইনিংস পৌঁছায় ১১৮ রানে। সকালের সেশনে ২৬ ওভারে ৪৩ রান দিয়ে ৩ উইকেট বাংলাদেশের।

মধ্যাহ্ন বিরতি থেকে ফিরে ওসাদা ফার্নান্দো ও পাথুম নিশাঙ্কার ব্যাটে চড়ে বাড়তে থাকে স্বাগতিকদের ইনিংস গ্রাফ। তাদের ৫৪ রানের পার্টনারশিপে ৩৮২ রানের ঘরে লঙ্কান ইনিংস। তাসকিনের বোলেই বোল্ড হয়ে ফেরেন ৩০ রান করা নিশাঙ্কা। পরের ওভারেই সেঞ্চুরির দিকে এগোনো ওসাদা ফার্নান্দোকে ৮১ রানে থামান মেহেদি মিরাজ। দুর্দান্ত একটি ক্যাচ লুফে নেন লিটন দাস।

দিনের তৃতীয় সেশনের পর বৃষ্টিতে ২৫ মিনিট বন্ধ থাকে খেলা। দিনের শেষ দিকে আলোক স্বল্পতায় ৬ উইকেটে ৪৬৯ রান করছে লঙ্কানরা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৩০শে এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন