• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১১:৪৫

ক্ষমা চাইলেন টোকিও অলিম্পিক প্রধান

ক্ষমা চাইলেন টোকিও অলিম্পিক প্রধান
নারীদের সম্পর্কে বিরূপ মন্তব্য করায় টোকিও অলিম্পিকের আয়োজক কমিটির প্রধান যোশিরো মোরি দুঃখ প্রকাশ করে বলেছেন, নারীদের সম্পর্কে তার বক্তব্য ছিলো অযৌক্তিক এবং অলিম্পিক চেতনার পরিপন্থী।

যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এমনটি জানানো হয়। এর আগে, এ মন্তব্যের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পদত্যাগের দাবি ওঠে। যোশিরো মোরি (৮৩) তার মন্তব্য প্রত্যাহার করে নিলেও নিজের দায়িত্ব থেকে সড়ে দাঁড়াবেন না বলেও জানিয়েছেন।

গতকাল বুধবার (৩ ফেব্রুয়ারি) জাপানি অলিম্পিক কমিটির বৈঠকে যোশিরো মোরি বলেন, নারী বোর্ড পরিচালকের সাথে বৈঠকে "অনেক সময়" লাগে এবং নারীরা খুব বেশি কথা বলেন।

মোরির মন্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ক্ষোভের জন্ম দেয়। এ নিয়ে টুইটারে হ্যাশট্যাগ মোরি রিজাইন লিখে অনেকেই টুইট করেন। এক টুইটার ব্যবহারকারী বলেছেন, "লজ্জাজনক, এখন সময় হয়েছে, বেরিয়ে আসুন"। এছাড়াও, মিঃ মোরি যদি তার কাজ চালিয়ে যান তবে গেমস বর্জন করার জন্য অ্যাথলেটদের অনুরোধ করে টুইট করেছেন অনেকেই।

প্রসঙ্গত, টোকিও অলিম্পিকের আয়োজক কমিটির বোর্ডে বর্তমানে ২৪ জন সদস্য রয়েছেন, যার মধ্যে পাঁচ জন মহিলাও রয়েছেন। ২০১৯ সালে জাপানি অলিম্পিক কমিটি পরিচালক বোর্ডে নারীর সংখ্যা ৪০% বাড়ানোর লক্ষ্যে কাজ শুরু করে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৪ঠা ফেব্রুয়ারি, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন