আন্তর্জাতিক, আরব, অন্যান্য

ক্ষেপণাস্ত্র হামলায় ক্ষতিগ্রস্ত ট্যাংকার সাবিতির ছবি প্রকাশ করেছে ইরান

ময়ূখ

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৫ই অক্টোবর ২০১৯ ০১:৩১:১১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

লোহিত সাগরে সৌদি আরবের উপকূলে সন্দেহজনক ক্ষেপণাস্ত্র হামলার শিকার ইরানি তেল ট্যাংকারের কয়েকটি ছবি প্রকাশ করেছে তেহরান। সোমবার প্রকাশিত এসব ছবিতে ইরানের জাতীয় তেল ট্যাংকার কোম্পানির জাহাজ ‘সাবিতি’র গায়ে দুটি বিশাল গর্ত দেখা যাচ্ছে।

একটি ছবিতে তেল ট্যাংকারের ক্রুদের এবং আরেকটি ছবিতে জাহাজের গায়ের গর্তগুলোকে কাছে থেকে দেখা যাচ্ছে।

 


উল্লেখ্য, গত শুক্রবার লোহিত সাগর দিয়ে যাতায়াতকারী ইরানি তেল ট্যাংকার ‘সাবিতি’র ওপর আধাঘণ্টার ব্যবধানে দুইবার ক্ষেপণাস্ত্র হামলা হয়।এতে ট্যাংকারটির ক্ষতি হলেও কোনো ক্রু আহত হননি। ক্ষেপণাস্ত্র হামলার শিকার ইরানি তেল ট্যাংকারকে সাহায্য করার আবেদনে সৌদি আরব সাড়া দেয়নি বলে জানিয়েছে তেহরান।



ইরানি তেল ট্যাংকারে ক্ষেপণাস্ত্র হামলার ব্যাপারে সোমবার এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট হাসান রুহানি বলেন, ‘নিঃসন্দেহে কয়েকটি দেশের সহযোগিতায় একটি দেশ এ কাজ করেছে এবং যে দেশটি এ কাজ করেছে সে যেন এর পরিণতি ভোগ করার জন্য প্রস্তুত থাকে’।

এদিকে, ইরান সরকারের মুখপাত্র আলী রাবিয়ি জানান, তার দেশ ইরানি তেল ট্যাংকারে হামলার ব্যাপারে  তদন্ত শুরু করেছে এবং এ কাজে তেহরান কোনো তাড়াহুড়া করবে না। হামলাকারীকে উপযুক্ত জবাব দেয়া হবে বলে রাবিয়ি বলেন, ‘তার আগে হামলার পরিকল্পনা ও বাস্তবায়নকারীকে সঠিকভাবে চিহ্ণিত করবে তেহরান’।

আরও পড়ুন