• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৭:৩৭

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল; আপাতত হাসপাতালে নেওয়ার প্রয়োজন নেই

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল; আপাতত হাসপাতালে নেওয়ার প্রয়োজন নেই
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে ।

আপাতত হাসপাতালে নেওয়ার প্রয়োজন নেই , হলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার চিকিৎসক এফ এম সিদ্দিকী। খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষন শেষে তার বাসভবন ফিরোজার সামনে থেকে সাংবাদিকদের একথা জানান তিনি।

এর আগে গত রবিবার (১১ এপ্রিল) জানা যায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনাক্ত হয়েছেন খালেদা জিয়া। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি জানানো হয়। প্রথমে ধোঁয়াশা সৃষ্টি হলেও পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক তার করোনায় পজিটিভ হওয়ার তথ্য নিশ্চিত করেন।

অস্টিও আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা রোগে ভুগছেন খালেদা জিয়া। তার মেরুদণ্ড, বাম হাত ও ঘাড়ের দিকে মাঝে মধ্যে শক্ত হয়ে যায়। দুই হাঁটু প্রতিস্থাপন করা আছে। তিনি ব্লাড প্রেসার নিয়ন্ত্রণের ওষুধ খান। বাম চোখেও একটু সমস্যা রয়েছে খালেদা জিয়ার।

প্রসঙ্গত, সরকারের নির্বাহী আদেশে জামিনে রয়েছেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় তাকে কারাগারে যেতে হয়েছিলো। দুই বছরের বেশি সময় কারাগারে থাকার পর গত বছর করোনা মহামারি বৃদ্ধি পাওয়ার পর পরিবারের আবেদনে তাকে ৬ মাসের জামিনে মুক্তি দেয় সরকার, যা তিন দফায় বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে তিনি গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন রয়েছেন। খালেদা জিয়ার সঙ্গে শুধুমাত্র তার পরিবারের সদস্য ও ব্যক্তিগত চিকিৎসক ছাড়া অন্য কেউ দেখা করতে পারেন না।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৭ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন