জাতীয়, রাজনীতি

খালেদা জিয়ার জামিন শুনানি আজ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৭শে ফেব্রুয়ারি ২০২০ ১০:৩০:৫০ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

মেডিকেল রিপোর্ট কোর্টে পৌঁছেছে।

উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যাবার অনুমতি চেয়ে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি আজ। এর আগে বুধবার খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সর্বশেষ প্রতিবেদন সুপ্রিম কোর্টে দাখিল করা হয়েছে।

রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কতৃপক্ষের কাছে খালেদা জিয়ার সবশেষ শারীরিক অবস্থার প্রতিবেদন চায় হাইকোর্ট।বুধবার সুপ্রিমকোর্ট রেজিস্ট্রার জেনারেলের কাছে বিএনপি চেয়ারারসনের শারীরিক অবস্থার প্রতিবেদন জমা দেয়া হয়।  শুনানির জন্য প্রতিবেদনটি  বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের বেঞ্চে উপস্থাপন করা হবে।

খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন জানান, স্বাস্থ্য প্রতিবেদনের ওপর ভিত্তি করে জামিনের পক্ষে হাইকোর্টে যুক্তি তুলে ধরা হবে। আর দুদকের আইনজীবী বলেন, আইনী লড়াইয়ে ছাড় দেয়া হবে না।  

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ২৯ অক্টোবর খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত। এরপর এই রায়ের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া। একই সঙ্গে জামিনের আবেদন করা হয়। গত বছরের ৩১ জুলাই জামিনের আবেদন সরাসরি খারিজ করে দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে ওই বছরের ১৪ নভেম্বর আপিল করেন খালেদা জিয়া। ১২ ডিসেম্বর তা খারিজ করে দেন আপিল বিভাগ। এই খারিজের রায় প্রকাশিত হয় গত ১৯ জানুয়ারি। এ অবস্থায় নতুন করে হাইকোর্টে জামিনের আবেদন করা হয়েছে। এই জামিন আবেদনের ওপর শুনানিকালে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে হাইকোর্টের নির্দেশনা চেয়ে পৃথক আবেদন দেন তাঁর আইনজীবী।

আরও পড়ুন