• মঙ্গলবার, ১৫ জুন ২০২১
  • রাত ৯:৪৩

'খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো'

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো আছে। তিনি চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে আছেন।

বুধবার (২৮ এপ্রিল) রাতে, রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে এ কথা জানিয়েছেন, ডা. এ জেড এম জাহিদ হোসেন। এসময় তিনি বলেন, গতকাল চেস্টের যে সিটি স্ক্যান হয়েছে সেখানে লাংসে কোন ইনভল্বমেন্ট নেই। আল্লাহর কাছে শুকরিয়া এটা সবচেয়ে ভালো দিক। এবং হার্টের মধ্যেও কোন সমস্যা নেই। করোনার কোনো উপসর্গ নেই খালেদা জিয়ার। তার শরীরে কোনো পার্শ্ব প্রতিক্রিয়াও হয়নি।

তিনি আরো জানান, খালেদা জিয়ার বেশ কয়েকটি পরীক্ষা করা হয়েছে। ১০ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করে এভারকেয়ার হাসপাতালে তার চিকিৎসা চলছে। তার কিছু পরীক্ষা হয়েছে। বৃহস্পতিবার কিছু পরীক্ষা হবে। সেই রিপোর্টগুলো পর্যালোচনা করে ম্যাডামের চিকিৎসা প্ল্যানিংটা সম্পন্ন হবে। তারপর তাকে বাসায় আনার সিদ্ধান্ত হবে।

ডা. এ জেড এম জাহিদ হোসেন আরো বলেন, কিছু পরীক্ষা আছে যেগুলো করতে ২৪ ঘণ্টা সময় নিতে হয়। কিছু কিছু পরীক্ষা আছে এগুলো করতে হলে দুই দিনের প্রস্তুতি লাগে। কারণ গত দেড় বছর ধরে আমরা হাসপাতালে নিয়ে তার যেসব পরীক্ষা করা দরকার সে পরীক্ষাগুলো করাতে পারিনি।হাসপাতালের চিকিৎসকসহ আমাদের মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে আরও কিছু নতুন ওষুধ যোগ করা হয়েছে। গুলশানে খালেদা জিয়াকে আনা-নেয়ার কষ্টের বিষয়টি বিবেচনা করেই এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে, মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে সিটি স্ক্যানসহ কয়েকটি পরীক্ষা করার পর চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করানো হয়। এভারকেয়ার হাসপাতালের একটি কেবিনে তিনি আছেন। গেল ১১ এপ্রিল করোনা সংক্রমণ ধরা পড়ার পর থেকে চিকিৎসা নিচ্ছেন খালেদা জিয়া।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৮শে এপ্রিল, ২০২১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন