• মঙ্গলবার, ১৫ জুন ২০২১
  • রাত ১১:২০

'খালেদা জিয়া ভালো আছেন'

'খালেদা জিয়া ভালো আছেন'
'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো। তার শরীরের তাপমাত্রা স্বাভাবিক রয়েছে।'

করোনা আক্রান্তের ১৩ দিনের মাথায় এ কথা জানালেন তার ব্যক্তিগত চিকিৎসক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন। মঙ্গলবার (২০ এপ্রিল) রাতে, খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।

এসময় ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, গত ২৪ ঘন্টায় তাপমাত্রা স্বাভাবিক মাত্রায় আছে। অর্থাৎ জ্বর নেই। শ্বাস-অক্সিজেন স্যাচুরেশন স্বাভাবিক আছে। খাওয়ার রুচি পূর্বের ন্যায় আছে। কখনওই কাশি বা গলা ব্যথা ছিল না, এখনও নাই। এ অবস্থায় উনার (খালেদা জিয়া) যে চিকিৎসা চলছে তা এখনও চলবে।

তিনি আরো বলেন, ১৪ দিন পার হলে কিছু পরীক্ষা নিরীক্ষার পর পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে মেডিকেল বোর্ড। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সার্বক্ষণিকভাবে চিকিৎসার খোঁজ খবর রাখছেন। ম্যাডামের (খালেদা জিয়া) চিকিৎসার ব্যাপারে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সহধর্মিণী ডা. জোবাইদা রহমান সার্বক্ষণিক সমন্বয় করছেন। সুস্থতার জন্য খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও জানান ডা. জাহিদ।

গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা পজেটিভ শনাক্ত হওয়ার পর ডা. এফএম সিদ্দিকীরে নেতৃত্বে ব্যক্তিগত চিকিৎসকদের টিম গুলশানের বাসায় তার চিকিৎসা শুরু হয়। ‘ফিরোজা’র বাসায় বিএনপি চেয়ারপারসন ছাড়াও আরো ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের চিকিৎসাও সেখানে চলছে।

উল্লেখ্য, সরকারের নির্বাহী আদেশে জামিনে রয়েছেন খালেদা জিয়া। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় তাকে কারাগারে যেতে হয়েছিলো। দুই বছরের বেশি সময় কারাগারে থাকার পর গত বছর করোনা মহামারি বৃদ্ধি পাওয়ার পর পরিবারের আবেদনে তাকে ৬ মাসের জামিনে মুক্তি দেয় সরকার, যা তিন দফায় বৃদ্ধি করা হয়েছে। বর্তমানে তিনি গুলশানের বাসভবন ফিরোজায় চিকিৎসাধীন রয়েছেন। খালেদা জিয়ার সঙ্গে শুধুমাত্র তার পরিবারের সদস্য ও ব্যক্তিগত চিকিৎসক ছাড়া অন্য কেউ দেখা করতে পারেন না।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২১শে এপ্রিল, ২০২১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন