ক্রিকেট

গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে বাংলাদেশের: সাকিব

আবু বকর

ডিবিসি নিউজ

বুধবার ২০শে অক্টোবর ২০২১ ০৫:১৪:৫৩ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

টি টোয়েন্টি বিশ্বকাপের কোয়ালিফাই রাউন্ডে এখনও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে বাংলাদেশের। সেক্ষেত্রে বড় ব্যবধানে হারাতে হবে পাপুয়া নিউগিনিকে।

ওমানের বিপক্ষে ম্যাচ শেষে এসব কথা বলেন সাকিব।

ওমানের বিপক্ষে জয় এসেছে বাংলাদেশের কিন্তু শঙ্কা তৈরি হয়েছে অনেক। ব্যাটিংয়ে হারাতে হয়েছে দশ উইকেট, বোলিংয়ে স্বাগতিকদের করা যায়নি অল-আউট। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে পরাজয়ের কারণেই টাইগারদের যেতে হচ্ছে নানান হিসাব নিকাশের মধ্য দিয়ে।

ওমানকে ২৬ রানে হারিয়েও নেট রানে রেটে স্বাগতিকদের পেছনে ফেলতে পারেনি টাইগাররা। পয়েন্ট টেবিলে স্কটল্যান্ডের পয়েন্ট চার, দুই ম্যাচে এক হার এক জয়, ২ পয়েন্টের সাথে ০.৬১৩ নেট রান রেট নিয়ে দুইয়ে রয়েছে ওমান, সমান জয় পরাজয় আর পয়েন্টের সাথে ০.৫০০ নেট রান রেট বাংলাদেশের, তাই টাইগারদের অবস্থান তিনে। সাকিব বলছেন গ্রুপ চ্যাম্পিয়ন বা রানার্সআপ যেকোন অবস্থানে যাওয়ার সম্ভাবনা রয়েছে টাইগারদের।

সাকিব আল হাসান, অলরাউন্ডার, বাংলাদেশ,,এখনও গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা রয়েছে আমাদের। স্কটল্যান্ড-ওমান ম্যাচের পরেই মূলত বিষয়টি বোঝা যাবে। কারণ, সেখানে ওমান হারলে তাদের পয়েন্ট কমে যাবে এবং আমরা জিতলে আমাদের পয়েন্ট বাড়বে।

মাঠের লড়াইয়ে ব্যাট বলের সাথে ফিল্ডিংয়েও নড়বড়ে বাংলাদেশ, রানআউটের সুযোগ এলে খুজে পাওয়া যায়না স্ট্যাম্প, হাওয়ায় ভাসা বল হাতের তালুতে করে বাউন্স। এমনই এক ম্যাচের পর তৈরি হওয়া শঙ্কা নিয়েই সংবাদ সম্মেলনে এসে কথা বলেন সাকিব।

রাত পোহালেই পাপুয়া নিউগিনির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। সেই ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। আপাতত সেটাই লক্ষ্য টাইগারদের।

আরও পড়ুন