উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ

গ্রুপ পর্ব শেষ, পরের রাউন্ড নিশ্চিত আতলেতিকোর

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ১২ই ডিসেম্বর ২০১৯ ১০:৫৭:৪৯ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল নিশ্চিত করেছে আতলেতিকো মাদ্রিদ। ষষ্ঠ রাউন্ডের ম্যাচে লকোমোটিভ মস্কোর সাথে আতলেতিকো জিতেছে ২-০ গোলে।

বিগ ম্যাচে টটেনহ্যামকে ৩-১ এ হারিয়েছে বায়ার্ন মিউনিখ। আর, নিজেদের ম্যাচে জিতেছে আগেই নকআউট নিশ্চিত করা পিএসজি, রিয়াল মাদ্রিদ ও য়্যুভেন্তাস।

বুধবার রাতের সব চেয়ে বড় ম্যাচে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের মুখোমুখি হয় গতবারের ফাইনালিস্ট ইংলিশ পাওয়ারহাউস টটেনহ্যাম। দুই দলেরই নকআউট নিশ্চিত। লেওয়ানডফস্কির সঙ্গে নেই হ্যারি কেইন। তবে, দুই দলের দুই মহাতারকা না থাকলেও গোল আসে শুরুতেই। কিংসলে কোমানের গোলে ১৪ মিনিটে লিড নিয়েছিলো বায়ার্ন, মিনিট ছয়েক পরই তা শোধ দিয়ে দেয় টটেনহ্যামের সেসেঙ্গান।

টপ স্পটটাও আগেই নিশ্চিত ছিলো। তারপরও ঘরের মাঠে শেষটা রাঙিয়ে নিতে আধিপত্য দেখিয়েছে বায়ার্ন। মুলারের পর কুতিনয়োর গোলে পেয়েছে ৩-১ এর সহজ জয়।

ঘরের মাঠে খেলেছে পিএসজিও। প্রতিপক্ষ ছিলো গ্যালাতাসারে। গ্রুপে আগেই শীর্ষস্থান নিশ্চিত করে রেখেছিলো ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা। তারপরও শুরু থেকেই খেলেছেন নেইমার-ইকার্দি আর এমবাপ্পে। গোল পেয়েছেন ফ্রন্টলাইনে খেলা তিন সুপারস্টারের সবাই।

শুধু তাই না, বদলি নেমে পেনাল্টি থেকে শেষটা করেছেন এডিনসন কাভানি। ৫-০ এর জয়ের পিএসজি ফ্লাইং।

একই গ্রুপে থাকা রিয়াল খেলতে গিয়েছিলো ক্লাব ব্রুগার মাঠে। জিতুক হারুক, পিএসজির নিচে থেকে রানার্সআপ হয়েই তাদের খেলতো হতো নকআউট। জিদান তাই খেলিয়েছেন দ্বিতীয় সারির একাদশ। ব্যাপারটা কাজেও লেগেছে দারুণ। গোল পেয়েছেন দুই তরুণ ব্রাজিলিয়ান রদ্রিগো আর ভিনসিয়াস জুনিয়র। রিয়ালের জয় ৩-১ গোলে।

আরও পড়ুন