জেলার সংবাদ

ঘাস খাওয়া অবস্থায় গরুর ভূঁড়ি, কলিজা, খেয়ে ফেললো কিশোর

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১০ই নভেম্বর ২০২০ ০৪:৩১:২৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

গরুর পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে মাঠে ঘাস খাওয়া অবস্থায় এক গরুর রক্ত ভূঁড়ি, কলিজা, খেয়ে ফেলেছে এক কিশোর।

পশুর রক্ত, অন্ডকোশ, কলিজা, ভূঁড়ি খাওয়ার নজির পাওয়া খুবিই দুষ্কর। তবে এক ব্যতিক্রমী ঘটনা ঘটেছে সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর শহরের তারাগন এলাকায়। তারেক (১৮) নামে এক কিশোর মাঠে ঘাস খাওয়া অবস্থায় এক গরুর রক্ত, অন্ডকোশ, ভূঁড়ি, কলিজা খেয়ে ফেলেছে।

পা বেঁধে ধারালো অস্ত্র দিয়ে ওইসব ঘটনা ঘটায়। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। বিষয়টি স্ব-চক্ষে দেখার জন্য শত শত লোক দেখতে ভীড় করেন ঘটনাস্থলে। অভিযুক্ত কিশোরকে স্থানীয় লোকজন আটক করেছে। আটক কিশোর তারেক একই এলাকার মো. আমাল খাঁর ছেলে। 

গরুর মালিক তারাগন পশ্চিম পাড়ার মো. আবু তাহের মিয়া বলেন, অনেক কষ্ট করে কিছুদিন পূর্বে প্রায় ৫০ হাজার টাকায় এই গরুটি ক্রয় করা হয়। প্রতিদিনের ন্যায় বাড়ি সংলগ্ন মাঠে ঘাস খেতে দেন। দুপুরে মাঠে গিয়ে রক্তাক্ত অবস্থায় গরুটি মাটিতে পড়ে থাকতে দেখেন। সেই সাথে গরুর নারী ভূঁড়িও পড়ে আছে। আমাকে দেখতে পেয়ে সে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। স্থানীয় লোকজন ধাওয়া করে তাকে আটক করা হয়। সে গরুর ওইসব খেয়েছে বলে স্বীকার করে। অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় পরে গরুটিকে জবাই করা হয়।

আখাউড়া উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা মো. কামাল বাশার বলেন, ঘটনাটি শুনেছি। ধারণা করা হচ্ছে ছেলেটি মানসিক সমস্যার কারণে এই ঘটনা ঘটিয়েছে। তার দ্রুত চিকিৎসা নেয়া প্রয়োজন।

আরও পড়ুন