বিনোদন, জাতীয়

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আজ

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

শুক্রবার ২৮শে জানুয়ারী ২০২২ ০৭:৪৬:১১ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ আজ।

শুক্রবার সকাল ৯টায় শুরু হবে চলচ্চিত্র শিল্পী সমিতির এই নির্বাচনের ভোটগ্রহণ। বিএফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির স্টাডি রুমে বিকেল ৫টা পর্যন্ত চলবে এ ভোট গ্রহণ। নির্বাচনে ৪২৮ জন ভোটার ২১টি পদে তাদের পছন্দের প্রতিনিধি বাছাই করবেন।

আজ বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষ্যে বর্নীল সাজে সেজেছে এফডিসি। একদিকে, হ্যাট্রিক বিজয়ের আশা করছেন মিশা জায়েদ প্যানেলের প্রার্থীরা। অন্যদিকে ক্ষমতার পালাবদল হবে বলেই বিশ্বাস করছেন ইলিয়াস কাঞ্চন-নিপুন প্যানেলের প্রার্থীরা। সব মিলিয়ে টান টান উত্তেজনায় ভরা এই নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে আছে সারা দেশের চলচ্চিত্র প্রেমীরা।

দু’টি সহ-সভাপতি পদে কাঞ্চন-নিপুণ পরিষদের প্রার্থী চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। অন্যদিকে এই দুই পদে মিশা-জায়েদ প্যানেলের প্রার্থী চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও খলচরিত্রের অভিনেতা ডিপজল।

সহ-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক পদে লড়ছেন কাঞ্চন-নিপুন পরিষদের যথাক্রমে সায়মন ও শাহনূর। এই দুই পদে মিশা-জায়েদ পরিষদের প্রার্থী যথাক্রমে সুব্রত ও আলেকজান্ডার বো।

১১টি কার্যনিবার্হী সদস্য পদের জন্য নির্বাচনে লড়ছেন ২৪ জন। তারা হলেন- অঞ্জনা, অরুণা বিশ্বাস, অমিত হাসান, আলীরাজ, আফজাল শরীফ, আসিফ ইকবাল, কেয়া, গাংগুয়া, চুন্নু, জেসমিন, ডন, নাদির খান, নানা শাহ, ফেরদৌস, বাপ্পারাজ, মৌসুমী, হরবোলা, রোজিনা, শাকিল খান, সুচরিতা, সাংকুপাঞ্জা, সীমান্ত ও হাসান জাহাঙ্গীর।

এবার নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন অভিনেতা পীরজাদা হারুন। তার সঙ্গে থাকবেন বি এইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যানের ভূমিকায় দেখা যাবে পরিচালক সোহানুর রহমান সোহানকে। এই বোর্ডের সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনের সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। স্বাস্থ্যবিধি মেনে নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা করছেন কমিশনের সদস্যরা। নির্বাচনে নিরাপত্তা নিশ্চিত করতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। সব মিলিয়ে নির্বাচন উপলক্ষ্যে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে এফডিসিতে।

আরও পড়ুন