• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
  • রাত ৯:২৮

চলছে টেনিস কমপ্লেক্সের পুণঃনির্মাণ কাজ

চলছে টেনিস কমপ্লেক্সের পুণঃনির্মাণ কাজ
৯ কোটি ৭৬ লাখ টাকা ব্যায়ে পুণঃনির্মান কাজের শেষ হয়েছে প্রায় ৯০ ভাগ।

বাংলাদেশের টেনিসকে অন্য উচ্চতায় নিয়ে যেতে উদ্যোগ নিয়েছে টেনিস ফেডারেশন। যার প্রথম স্তরে সরকারি অর্থায়ানে সম্পূর্ণ আন্তর্জাতিক মানের অবকাঠামো তৈরির কাজ করছে দেশের টেনিসের সর্বচ্চ এই সংগঠন।

রমনা টেনিস কমপ্লেক্সের সার্বিক অবকাঠামো উন্নয়নের কাজ চলছে। প্রখর রৌদ্রে কাজে ব্যস্ত শ্রমিকেরা। ১৯৭২ সালে বাংলাদেশ টেনিস ফেডারেশনের প্রতিষ্ঠার পর ১৯৭৭ সালে স্থাপন করা হয় কয়েকটি কোট। দীর্ঘদিনের ব্যবহারে কোটগুলো অনুপযোগী হয়ে পড়ায় উদ্যোগ নেয়া হয়েছে পূণঃনির্মাণের।

কোটের দেয়া হয়েছে  নতুন ঢালাই। যার উপরে দেয়া হবে ৫ স্তরের তাপ নিরোধক ফ্লুইড প্রলেপ। বদলে ফেলা হয়েছে বৈদ্যুতিক বাতি। তৈরী হয়েছে জিম, মিডিয়া বক্সও। নির্মাণ কাজের ডিজাইন ও তদারকি করছেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রকৌশলীরা।

৯ কোটি ৭৬ লাখ টাকা ব্যায়ে এই প্রকল্পের প্রায় ৯০ ভাগ কাজ শেষ হয়েছে। বাকী কাজ শেষ হলেই বাংলাদেশ পাবে সম্পূর্ণ আন্তর্জাতিক মানের এক নতুন  টেনিস কমপ্লেক্স।

অকাঠামো কাজ শেষ হলেই খেলোয়াড় তৌরীর কাজে মনোযোগ দিতে হবে ফেডারেশনকে। অবকাঠামোর সর্বোচ্চ সুবিধা নিয়ে আগমী দিনে আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরীর লক্ষ্য থাকছে ফেডারেশনের। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১লা নভেম্বর, ২০১৯
আপডেটঃ শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৯ সকাল ১০:০৫


সর্বশেষ

আরও পড়ুন