• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০
  • দুপুর ৪:২৩
সে গুজব সৃষ্টি করে জনসাধারণের মাঝে আতঙ্ক তৈরির চেষ্টা করে।

চাঁদপুরে করোনা নিয়ে গুজব রটানোয় মাকসুদ নামের যুবক আটক

চাঁদপুরে করোনা নিয়ে গুজব রটানোয় মাকসুদ নামের যুবক আটক
চাঁদপুরে করোনাভাইরাস নিয়ে স্যোসাল মিডিয়ায় মিথ্যা তথ্য ও গুজব রটানোর অপরাধে খাজা মোহাম্মদ মাকসুদ নামের এক যুবককে আটক করেছে ডিবি পুলিশ।

সোমবার বিকেলে শহরের বাস স্ট্যান্ড এলাকার ফয়সাল শপিং কমপ্লেক্সের ২য় তলা থেকে আটক করা হয় তাকে। এ ঘটনায় তার বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় সোমবার ডিজিটাল নিরাপত্তা আইনের ধারায় মামলা দায়ের করেছে পুলিশ।

চাঁদপুর ডিবি পুলিশের ওসি নূর হোসেন মাসুমের নেতৃত্বে এসআই মো. রেজাউল করিম সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করেন। আটক মাকসুদ শহরতলীর গাছতলা ইসলামপুর এলাকার বাসিন্দা। সে ফয়সাল শপিং কমপ্লেক্সে অবস্থিত সাইমুন ডিজিটাল হাউজ অ্যান্ড অফসেট প্রেসের সত্ত্বাধিকারী।

ডিবি পুলিশেরর ওসি নূর হোসেন মামুন জানান, চট্টগ্রামে এক দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৮জনের মৃত্যু হয়েছে বলে একটি ভিডিও তৈরি করে স্যোসাল মিডিয়ায় ছড়িয়ে দেয়। এতে করে সে গুজব সৃষ্টি করে জনসাধারণের মাঝে আতঙ্ক তৈরির চেষ্টা করে। তাকে আটকের পর তার ব্যবহৃত মোবাইলফোন যাচাই করে ইউটিউবে করোনা ভাইরাস নিয়ে গুজব সৃষ্টিকারী ভিডিও আপলোড করার তথ্য পাওয়া যায়। গ্রেপ্তারকৃত যুবকের বিরুদ্ধে নাশকতা মামলাসহ ৪টি মামলা বিচারাধীন রয়েছে বলে জানায় পুলিশ।

সোমবার পর্যন্ত চাঁদপুরে বিভিন্ন দেশ থেকে আসা ৮শ’১৯জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছে এবং দুইজন আইসোলেশনে রয়েছে বলে নিশ্চিত করেছে জেলা প্রশাসন।

ডেস্ক
Chandpur Correspondent
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৪শে মার্চ, ২০২০
আপডেটঃ মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ রাত ০৮:১২


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন