রাজনীতি, জেলার সংবাদ

চাঁদাবাজির মামলায় ছাত্রলীগ সাধারণ সম্পাদক গ্রেপ্তার

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

বুধবার ১৯শে ফেব্রুয়ারি ২০২০ ০৮:০৭:২৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চাঁদাবাজির মামলায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার।

চিলমারী নৌবন্দর এলাকায় যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের ভাসমান তেল ডি‌পোর এক কর্মকর্তার কা‌ছে চাঁদা আদা‌য়ের অ‌ভি‌যো‌গে কুড়িগ্রামে চিলমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম মিয়া (২৫)কে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে, উপ‌জেলার থানাহাট এলাকা থেকে তা‌কে গ্রেপ্তার কর হয়। প‌রে তা‌কে আদাল‌তের মাধ‌্যমে কুড়িগ্রাম জেলহাজতে প্রেরণ করা হয়। শামিম মিয়া চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নের ডেমনারপাড়া এলাকার মহসিন আলীর ছে‌লে।

অভিযোগ সূত্রে জানা যায়, চিলমারী নৌবন্দরে অবস্থিত যমুনা অয়েল কোম্পানী লিমিটেডের ভাসমান তেল ডিপো'র ভারপ্রাপ্ত কর্মকর্তা তফাজ্জল হককে গত ১১ ফেব্রুয়ারি চিলমারী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম মিয়া ও তার সঙ্গিরা চাঁদার দাবিতে অপহরণ করে। পরে তাকে আটকে রেখে ১ লক্ষ টাকা মুক্তিপণ আদায় করে ছেড়ে দেয়া হয়। ছে‌ড়ে দেয়ার পর আরও ২ লাখ টাকার জন্য তার উপর চাপ দিয়ে আসছিল শামিম ও তার সঙ্গীরা।

অভিযোগ সূ‌ত্রে আরও জানা গেছে, যমুনা ডিপোতে অভ্যন্তরীন সমস্যার সুযোগ নিয়ে বেশ কয়েকবার অর্থ হাতিয়ে নেয় ছাত্রলীগের এই চক্রটি। প‌রে বাধ্য হয়ে গত ১৬ ফেব্রুয়ারি শামিমসহ অজ্ঞাত ৪ জনের নামে চিলমারী মডেল থানায় মামলা দায়ের করেন প্রতিষ্ঠান‌টির ভারপ্রাপ্ত কর্মকর্তা তফাজ্জল হক।

চিলমারী থানার ও‌সি আমিনুল ইসলাম জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামিম মিয়াকে দুপুরে গ্রেপ্তার করে আদাল‌তের মাধ‌্যমে জেল হাজ‌তে প্রেরণ করা হ‌য়ে‌ছে।

আরও পড়ুন