• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০
  • দুপুর ২:২৪

চেলসি-আর্সেনাল ম্যাচ ড্র, জয় পেয়েছে ম্যান সিটি

চেলসি-আর্সেনাল ম্যাচ ড্র, জয় পেয়েছে ম্যান সিটি
রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হয়েছে লন্ডন ডার্বি। ২-২ গোলে ড্র হয়েছে চেলসি-আর্সেনাল ম্যাচ। আরেক ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি।

ঠিক ২০০তম লন্ডন ডার্বি।  চেলসি-আর্সেনাল বিগ ক্লাস লড়াইটাও হয়েছে সমানে সমান। দশ জনের দলে পরিণত হওয়া গানারদের বিপক্ষে এগিয়ে থেকেও জয় তুলে নিতে পারেনি চেলসি। দারুণ লড়াই করেছে আর্সেনাল। স্ট্যামফোর্ড ব্রিজ থেকে পয়েন্ট বাগিয়ে তবেই ফিরেছে।

ম্যাচের ২৬ মিনিটে অযথা ফাউল ডেভিড লুইসের। পছন্দ হয়নি রেফারির, তাই সরাসরি লাল কার্ড। সুযোগ কাজে লাগিয়ে জর্জিনিয়োর সফল স্পট কিক। এগিয়ে যায় চেলসি। ১-০ তে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর আক্রমণ ছকে পরিবর্তন এনে ঘুরে দাঁড়ানোর চেস্টায় সফল হয় আর্সেনাল। একক নৈপূন্যে গানারদের সমতায় ফেরান মার্তিনেলি।

তখনও বাকি ম্যাচের রোমাঞ্চ। শেষ ১০ মিনিটে আরও দুইবার বল জালে পাঠিয়েছে দুদলই। ক্যাপ্টেন আসপিলিকুয়েতার গোলে লিড নেয় দ্যা ব্লুজ। ৩ মিনিট বাদে ডিফেন্ডার বেলেরিনের ঝলকে আবারও সমতায় ফেরে আর্সেনাল।

একই রাতে শেফিল্ডের মাঠে আতিথ্য নেয় ম্যান সিটি। আগের ম্যাচের সাত পরিবর্তনে একাদশ সাজায় গার্দিওলা। বল দখলে এগিয়ে থাকলেও মিলছিলো না গোলের দেখা। ৩৬ মিনিটে আসে সুযোগ। তবে, স্পট কিকে ব্যর্থ গাব্রিয়েল জেসুস।

পাল্টা আক্রমণে সুযোগ পেয়েও এগিয়ে যেতে ব্যর্থ হয় স্বাগতিক শেফিল্ড। সাবস্টিটিউট নামাতে বাধ্য হন সিটি বস। মাঠে নেমেই ডেড লক ভাঙ্গেন সার্জিও আগুয়েরো। এতেই পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ম্যান সিটি।

২৪ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রইলো গার্দিওলার দল। দুই ম্যাচ কম খেলেও শীর্ষে লিভারপুল। চারে চেলসি আর দশ নম্বরে আছে আর্সেনাল।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২২শে জানুয়ারী, ২০২০
আপডেটঃ রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ সকাল ০৮:৫০


সর্বশেষ

আরও পড়ুন