ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ শেষে লিগের ম্যাচে মাঠে নামছে ক্লাবগুলো

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

শনিবার ১৮ই সেপ্টেম্বর ২০২১ ১১:০৪:৩৮ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

চ্যাম্পিয়ন্স লিগের ব্যস্ততা শেষে আবারো লিগের ম্যাচে মাঠে নামছে ক্লাবগুলো।

ইপিএলে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ সাউদাম্পটন। ম্যাচ শুরু রাত ৮টায়। একই সময় ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে লিভারপুল, আর্সেনাল খেলবে বার্নলির বিপক্ষে। বুন্ডেসলিগায় বায়ার্ন মিউনিখ-বোচম ম্যাচ শুরু সন্ধ্যা সাড়ে ৭টায়। লা লিগায় আতলেতিকো মাদ্রিদের প্রতিপক্ষ বিলবাও।

চলতি মৌসুমে ইতিহাদ স্টেডিয়াম মানেই যেন এক ভূ-স্বর্গ ম্যানসিটির জন্য। নিজেদের মাঠে শেষ তিন ম্যাচেই সিটিজেনদের কাছে হার মেনেছে প্রতিপক্ষ। নরউইচের পর আর্সেনাল। সবশেষ চ্যাম্পিয়ন্স লিগে লাইপজিগ। লিগের প্রথম ম্যাচে টটেনহ্যামের কাছে হারের পর পরের তিনটাতে জয়, ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা আছে টেবিলের পাঁচে। সাউদাম্পটনকে হারিয়ে নিজেদের আরো এগিয়ে নেয়ার লক্ষ্য পেপ গার্দিওলার দলের। 

দু'দলের শেষ ১০ সাক্ষাতে ৯বারই জিতেছে সিটিজেনরা। করোনা পজিটিভ হওয়ায় এই ম্যাচে খেলতে পারবেন না জ্যাক স্টেফান। অনিশ্চয়তা আছে আয়েমেরিক লাপোর্তে ও জন স্টোনসের খেলা নিয়েও।

লিগের ম্যাচে মাঠে নামছে লিভারপুলও। চার ম্যাচে তিন জয় আর এক ড্র নিয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকার তিনে আছে অলরেডরা। তাদের ওপরে থাকা চেলসি ও ম্যানইউর পয়েন্টও দশ। এই ম্যাচ জিতলে টেবিলের টপে উঠবে ইয়ুর্গেন ক্লপের দল।

হেড টু হেডে শেষ দশে নয় ম্যাচেই জয় অলরেডদের। তবে নিজেদের সবশেষ ম্যাচে টটেনহ্যাম হারিয়েছে ক্রিস্টালকে। এ ব্যাপারে তাই সতর্ক লিভারপুল। ইনুজরি আছে তরুণ মিডফিল্ডার হার্ভে ইলিয়টের। অনিশ্চয়তা আছে নিকো উইলিয়ামস, রবার্তো ফিরমিনো ও ডিভোক ওরিগির খেলা নিয়েও। 

বুন্ডেসলিগায় নতুন এক রেকর্ডের সামনে বায়ার্ন তারকা রবার্ট লেওয়ানদোস্কি। বোচমের বিপক্ষের ম্যাচে গোল পেলে লিগে টানা ১৩ ম্যাচে গোল পাওয়ার রেকর্ড গড়বেন পোলিশ তারকা। এই ম্যাচে ফিরছেন সার্জ গেনাব্রি এবং কিংসলে কোম্যান। লিরয় সানে এবং জামাল মুসিয়ালাকেও দেখা যেতে পারে একাদশে। 

চার ম্যাচে এক জয়, তিন হার। ঐতিহ্যবাহী ক্লাব আর্সেনাল এখন টেবিলের ১৭ নম্বরে। প্রতিপক্ষ বার্নলির অবস্থান তাদেরও পরে। এই ম্যাচ জিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে মিকেল আর্তেতার দল।

আরও পড়ুন