জাতীয়, রাজনীতি, রাজধানী

ছাত্রদলের ১৩ নেতাকর্মী ৫ দিনের রিমান্ডে 

Kamrul Islam Rubel

ডিবিসি নিউজ

সোমবার ১লা মার্চ ২০২১ ০৫:৩৫:২৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

জাতীয় প্রেসক্লাবে পুলিশ ও ছাত্রদলের সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির ১৩ নেতাকর্মীকে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার (১লা মার্চ) বিকেলে ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের দশ দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ। এ সময় রিমান্ডে নেয়ার বিরোধিতা করে আসামিদের জামিনের আবেদন জানান তাদের আইনজীবীরা। অপরদিকে, তাদের রিমান্ডে নেয়ার পক্ষে যুক্তি তুলে ধরেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে তাদের প্রত্যেককে ৫ দিন করে রিমান্ডে নেয়ার আদেশ দেন আদালত।

রিমান্ডে নেয়া আসামিরা হলেন- মঞ্জুরুল আলম, আতাউর রহমান, মাসুদ রানা, শফিকুল ইসলাম, শাহিরাজ, আহসান হাবিব ভূঁইয়া রাজু, কবির হোসেন, মনোয়ার ইসলাম, আরিফুল হক, আনিচুর রহমান, খন্দকার অনিক, আবু হায়াত মো. জুলফিকার, আতিফ মোর্শেদ ও রমজান।

এর আগে, কারাগারে লেখক মুশতাকের মৃত্যু এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের খেতাব বাতিলের প্রতিবাদে গতকাল জাতীয় প্রেসক্লাবে বিক্ষোভের চেষ্টা করে ছাত্রদলের নেতাকর্মীরা। বিনা অনুমতিতে বিক্ষোভের চেষ্টাকালে পুলিশ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ ও ছাত্রদলের বেশ কয়েকজন আহত হয়। সংঘর্ষের সময় প্রেসক্লাব সংলগ্ন অস্থায়ী পুলিশ বক্সের জানালা ভাঙচুরসহ পুলিশের ওপর হামলা চালায় ছাত্রদলের নেতাকর্মীরা।

এ ঘটনায় রবিবার দিবাগত রাতে বিএনপির ৪৮ নেতাকর্মীকে আসামি করে একটি মামলা করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক পলাশ সাহা। এ মামলায় অজ্ঞাতনামা ২০০ থেকে ২৫০ জনকে আসামি করা হয়।

আরও পড়ুন