জাতীয়, রাজনীতি

ছাত্রসমাজের সমস্যা নিয়ে ছাত্র সংগঠনগুলোকে কর্মসূচি দেয়ার আহ্বান

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

শুক্রবার ১৭ই সেপ্টেম্বর ২০২১ ০২:০১:৩৭ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ছাত্রসমাজের সমস্যা নিয়ে ছাত্র সংগঠনগুলোকে কর্মসূচি দেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তা না হলে ছাত্র রাজনীতির প্রতি ছাত্রদের আকর্ষণ কমে যাবে বলে মন্তব্য করেন তিনি।

শুক্রবার শিক্ষা দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির আয়োজনে শিক্ষা বিষয়ক এক সেমিনারের একথা বলেন তিনি।

সেমিনারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ছাত্রসমাজের সমস্যা নিয়ে ছাত্রসংগঠনগুলোকে কর্মসূচি দিতে হবে। তা না হলে ছাত্র রাজনীতির প্রতি ছাত্রদের আর্কষন কমে যাবে। আজকাল শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মেধা ও যোগ্যতাকে পাশ কাটিয়ে তদবিরকে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে। শিক্ষার্থীরা যাতে আনন্দের সাথে লেখাপড়া করতে পারে, সেদিকে গুরুত্ব দিচ্ছে সরকার। এজন্য শিক্ষার মানের পাশাপাশি শিক্ষকদের মানও বাড়ানো প্রয়োজন।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সেমিনারে শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি বলেন,  আত্মকর্মসংস্থানে জোর দেয়া হচ্ছে নতুন শিক্ষা কারিকুলামে। ধারাবাহিক মূল্যায়ন পদ্ধতিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে, কোন চাপ না, আনন্দের সাথে শিক্ষার্থীরা যাতে লেখাপড়া করে সেদিকে গুরুত্ব দিচ্ছি।

তিনি আরও বলেন, আমাদের শিক্ষকদের মধ্যে একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক। যারা হয়তো অন্য কোনো পেশায় না গিয়ে এই পেশায় এসেছেন। আমাদের প্রশিক্ষিত শিক্ষক প্রয়োজন।

আরও পড়ুন