জেলার সংবাদ, বিশেষ প্রতিবেদন, স্বাস্থ্য

জনবল সংকটে দেড় মাসেও চালু হয়নি আইসিইউ ইউনিট

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

শনিবার ১২ই জুন ২০২১ ১০:৪৭:৪৫ পূর্বাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ভোলা সদর হাসপাতালে দেড় মাসেও চালু করা সম্ভব হয়নি আইসিইউ ইউনিট। ৩টি আইসিইউ ও ভেন্টিলেটর স্থাপন করা হলেও দক্ষ চিকিৎসক, নার্স ও জনবল নিয়োগ না দেয়ায় তা চালু করা সম্ভব হচ্ছে না। বাধ্য হয়ে সংকটাপন্ন রোগীদের জেলার বাইরে গিয়ে চিকিৎসা নিতে হচ্ছে।

দেশের একমাত্র দ্বীপ জেলা ভোলা। গত বছরের মার্চ থেকে করোনার প্রকোপ বেড়ে গেলে ভোলা আড়াইশ শয্যা জেনারেল হাসপাতালে ১০০ শয্যার করোনা আইসোলেশন ইউনিট চালু করা হয়।

চলতি বছরের ২৫ মে ভোলা সদর হাসপাতালে আইসিইউ বেড ও অন্যান্য যন্ত্রপতি বসানো হলেও জনবলের অভাবে দেড় মাসেও তা চালু করা সম্ভব হয়নি। বাধ্য হয়ে জেলার বাইরে গিয়ে চিকিৎসা নিচ্ছেন রোগীরা।

ডাক্তার-নার্সসহ জনবল অভাবে আইসিইউ ইউনিট চালু করা সম্ভব হচ্ছে না বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

ভোলা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মোহাম্মদ সিরাজ উদ্দিন জানান, 'জনবলের জন্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। সেখান থেকে এখন পর্যন্ত কোন নিয়োগ দেয়া হয়নি। জনবল নিয়োগ না দেয়া পর্যন্ত আমরা পূর্ণাঙ্গরুপে আইসিইউ চালু করতে পারবো না।'

ভোলা সদর হাসপাতালে ২২ জনের পদ থাকলেও চিকিৎসক আছেন মাত্র ১০ জন। এছাড়া নতুন ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের ৩৬ জন ডাক্তারসহ ৯০ জন জনবল নিয়োগ না হওয়ায় ভোলার মানুষ কোন সুফল পাচ্ছে না।

আরও পড়ুন