• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০
  • দুপুর ১২:৫৮

জমকালো উদ্বোধন ও সমাপনী হবে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের

জমকালো উদ্বোধন ও সমাপনী হবে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের উদ্বোধন ও সমাপণী অনুষ্ঠান হবে দারুণ জমকালো, জানিয়েছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন-বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বছরে চমক উপহার দিতে ব্যস্ত দেশের সব ফেডারেশন। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনও পিছিয়ে সেই আয়োজনে।

এবছর বাংলাদেশ গেমসটাও তাই হবে বঙ্গবন্ধুর নামে- সে ঘোষণা আগেই দিয়েছে বিওএ। ১ থেকে ১০ এপ্রিল চূড়ান্ত পর্ব। সারা দেশের অ্যাথলেটদের অংশগ্রহণে বর্নিল আয়োজন দিয়ে সবাইকে চমকে দিতেই তৈরি হচ্ছে বিওএ।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেন, "একটা বর্ণাঢ্য উদ্বোধন দিয়ে আমরা শুরু করব।  এবং সমাপনীও একইভাবে হবে। এবং বাংলাদেশের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল থেকে সমস্ত প্লেয়াররা এখানে আসবে এবং খেলাধূলা করবে।"

বাংলাদেশ গেমসের মূল টার্গেট তৃণমূল থেকে প্রতিভাবান অ্যাথলেট তুলে আনা, যারা জাতীয় পর্যায়ে তো বটেই, বিশ্বমঞ্চেও গর্বিত করবে লাল-সবুজকে। কিন্তু কদিন আগে শেষ হওয়া সাউথ এশিয়ান গেমসে আর্চারি আর কারাতে বাদে কোনো ডিসিপ্লিনেই মেলেনি উল্লেখ করার মতো সাফল্য। স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ মিলে সর্বোচ্চ পদক জয়ের রেকর্ড গড়লেও পদক তালিকায় সাত জাতির আসরে সেরা তিনেও জায়গা হয়নি বাংলাদেশের।

তবুও ইতিবাচক বিওএ মহাসচিব। এসএ গেমসে আর্চারি ও কারাতে বাদে বাকি ডিসিপ্লিনে তেমন সাফল্য না এলেও অ্যাথলেটদের পারফরমেন্সে হতাশ নন বিওএ মহাসচিব।

"অন্তত দশটা ডিসিপ্লিনে আমরা জাস্ট ফ্র্যাকশান্স অব সেকেন্ডে আমরা প্লেস পাইনি। সেই হিসাবে আমি বলব না যে পারফরম্যান্স খারাপ হয়েছে। আমরা ১৯টি গোল্প মেডেল পেয়েছি। ৩৩টার মতো সিলভার, ৮৭টার মতো ব্রোঞ্জ। সব মিলিয়ে এতো বড় একটা অর্জন।"

অল্পের জন্য মিস হওয়া সাফল্যগুলো যাতে ভবিষ্যতেও মিস না হয় সেদিকে বিশেষ নজর রাখার টার্গেট বিওএ মহাসচিবের। আর সেজন্য অ্যাথলেটদের দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেয়ার পরিকল্পনাও রয়েছে অলিম্পিক অ্যাসোসিয়েশনের।

"আগামীদের একটা দীর্ঘমেয়াদি প্রশিক্ষণে যদি আমরা যাই, এবং যে সমস্ত ফেডারেশানগুলো সিলভার পেয়েছে, গোল্ড পেয়েছে, আরো কিছু বেশ পিছিয়ে আছে, এই সমস্তদেরকেই আমাদের নার্সিং করতে হবে। তবে আমি খুবই আশাবাদী যে আমাদের যে প্লেয়ারগুলো আছে তারা ভবিষ্যতে আরো ভালো পারফর্ম করতে সক্ষম হবে।"

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৮ই জানুয়ারী, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ৯ই এপ্রিল, ২০২০ ভোর ০৪:৪৭


সর্বশেষ

আরও পড়ুন