• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১
  • রাত ৯:২২

জাতীয় দলে খেলার স্বপ্নের টানে বাংলাদেশে সঞ্জয়

জাতীয় দলে খেলার স্বপ্নের টানে বাংলাদেশে সঞ্জয়
দেশের পেশাদার ফুটবলের নবাগত দল পুলিশ ফুটবল ক্লাবের হয়ে খেলতে যুক্তরাষ্ট্র থেকে এসেছেন সঞ্জয় করিম। তবে বাংলাদেশী বংশোদ্ভূত এই ফুটবলারের স্বপ্ন লাল সুবজের জার্সি গায়ে খেলার।

স্বপ্নপূরণের লক্ষ্যে দ্রুতই শিখছেন বাংলা ভাষা। আর আমেরিকান হয়েও এরই মধ্যে বাংলাদেশের নাগরিকত্ব পেয়ে ভীষণ খুশি এই তরুণ।

সঞ্জয়ের বাবার আদি নিবাস ময়মনসিংহ, মা আমেরিকান। ২২ বছরের তরুণ সঞ্জয়ের ফুটবল অভিজ্ঞতা সেমি প্রফেশনাল।

বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলার আশা নিয়ে উচ্ছ্বসিত বিডি পুলিশ এফসি’র ফরোয়ার্ড সঞ্জয় করিম বলেন, "বাংলাদেশের হয়ে খেলা আমার স্বপ্ন। আমি জানি এটা খুব কঠিন, তবে অসম্ভব নয়।"

রোনালদো-মেসি-পেলে-মারাদোনা, সবাই ওকে মুগ্ধ করে। তবে দেশের হয়ে ফুটবল খেলার জন্য ইউরোপ ছেড়ে আসা জামাল ভূঁইয়ার ত্যাগ ওর সবচেয়ে বড় অনুপ্রেরণা।

"আমার চুল রোনালদিনিয়োর মতো, রোনালদোর পরিশ্রম আমাকে উৎসাহ জোগায়। মেসি, পেলে, মারাদোনা সবাই আমাকে মুগ্ধ করে।  তবে দেশের প্রতি জামাল ভূঁইয়ার আত্মত্যাগ আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা।"

পিতৃধর্ম ইসলাম বেছে নিয়েছেন সজ্ঞয় করিম, একইভাবে পিতৃভূমি বাংলাদেশই তার কাছে সব।

"আমার অনেক বন্ধু যুক্তরাষ্ট্র জাতীয় দলে খেলে।  কিন্তু আমার দেশ এটা।  আমার বাবা আমার পরিবার সব কিছুই বাংলাদেশ ঘিরে।  যদি আমাকে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে বেছে নিতে বলা হয় তবে বাংলাদেশের হয়েই খেলব।"

চোখে অনেক স্বপ্ন আর প্রবল আত্মবিশ্বাস নিয়ে শুরু করেছেন সঞ্জয়।  তিনি জানেন, রাস্তাটা কঠিন, কিন্ত অসম্ভব তো নয়।  যেদিন লাল-সবুজের জার্সিটা উঠবে গায়ে, সেদিনই জীবন পাবে পূর্ণতা এই তরুণ ফুটবলারের।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৬শে নভেম্বর, ২০১৯


সর্বশেষ

আরও পড়ুন