জাতীয়, রাজনীতি

'জিয়াউর রহমানের খেতাব বাতিল করার ক্ষমতা সরকারের নেই'

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৬ই মার্চ ২০২১ ০২:২৮:৪৪ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

জিয়াউর রহমানের খেতাব বাতিল করার ক্ষমতা সরকারেরও নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ১০ম মৃত্যু বার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের একথা বলেন তিনি।

তিনি বলেন, জামুকার কোন এখতিয়ার নেই কোন মুক্তিযোদ্ধার খেতাব কেড়ে নেয়া। কারণ এটা স্বাধীনতার আশা আখাংকার বিশ্বাসঘাতকতা করা হবে, স্বাধীনতাকে অস্বীকার করা হবে, মুক্তিযুদ্ধকে অস্বীকার করা হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত বিদেশি অতিথিদের আগমনের অজুহাতে ঢাকায় সভা-সমাবেশ নিষিদ্ধের মধ্য দিয়ে সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। সরকার নিজেদের প্রয়োজনের অন্যান্য সমস্ত রাজনৈতিক দলের অধিকার হরন করেছে। আজ সময় এসেছে আন্দোলন-সংগ্রামের পথ বেছে নিয়ে চরম কর্তৃত্ববাদ সরকারকে পরাজিত করে জনগনের সরকার প্রতিষ্ঠিত করা।

এ সময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা, ঢাকা মহানগর বিএনপির সাবেক সদস্য সচিব আবদুস সালাম, মরহুম খন্দকার দেলোয়ার হোসেনের বড় ছেলে এ্যডভোকেট খন্দকার আব্দুল হামিদ ডাবলুসহ পরিবারের অন্যান্য সদস্য এছাড়াও বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন