• সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০
  • দুপুর ১:৪৪

জুনিয়র টাইগারদের ভবিষ্যত নিয়ে হতে হবে সতর্ক: ডমিঙ্গো

জুনিয়র টাইগারদের ভবিষ্যত নিয়ে হতে হবে সতর্ক: ডমিঙ্গো
অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা সম্ভাবনাময়; তাদের নিয়েই সুন্দর ভবিষ্যতের স্বপ্ন দেখতে হবে। তবে বয়সভিত্তিক ক্রিকেট আর জাতীয় দলে খেলা কখনোই এক নয়, সেটাই মনে করিয়ে দিলেন টাইগারদের হেডকোচ রাসেল ডমিঙ্গো।

সাউথ আফ্রিকান ক্রিকেট গুরুর মূল মন্ত্র, তারকা ক্রিকেটারদের সাথে কাজ করার পাশাপাশি গড়ে তুলতে হবে নতুন খেলোয়াড়। সিরিজ বাই সিরিজ নয়, প্ল্যানিং হতে হবে দীর্ঘমেয়াদী। প্রোটিয়া কোচের কাজটা বেশ সহজই করে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। যুব দলটা বিশ্বজয় করে ফেরায় দারুণ খুশি টাইগার কোচ।

বাংলাদেশ জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো বলেন, 'বাংলাদেশের এই যুব দলটাকে আমি বেশ কিছুদিন ধরেই ফলো করছি। ওদের পারফরমেন্স প্রশংসা করার মতো। একই সাথে কোচিং স্টাফরাও তাদের দায়িত্ব সফলতার সাথে পালন করতে পেরেছে।'

তবে আকবর আলীদের এই অর্জনকে সর্বোচ্চ পাওয়া ভেবে ভুল করলেই বিপদ। অভিজ্ঞ এই কোচ মনে করিয়ে দিলেন, বয়সভিত্তিক পর্যায় আর জাতীয় পর্যায়ের খেলা এক নয় মোটেও। সিনিয়র হওয়ার সাথে সাথে নিজেদের উন্নতি না করলে এই লেভেলে ভালো করা বাংলাদেশের আরো অনেক ক্রিকেটারের মতো আছে হারিয়ে যাওয়ার সম্ভাবনা।

রাসেল ডমিঙ্গো আরও বলেন, 'এই দলটা বেশ ভালো। তবে আমি জোর দিয়ে বলতে চাই, বয়সভিত্তিক পর্যায়ের তুলনায় জাতীয় দলে খেলার ধরন একেবারেই আলাদা।'

দেশের ক্রিকেটে প্রতিভা এসেছে, আবারো হারিয়েও গেছে অনেক। ডমিঙ্গো বলেন, টাইগারদের উজ্বল ভবিষ্যতের জন্য মন্ত্র একটাই, ঠিকঠাক এই যুবাদের করতে হবে পরিচর্যা। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৪ই ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ শনিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ০৭:৫৮


সর্বশেষ

আরও পড়ুন