ধর্ম, জাতীয়, ইসলাম

জ্বর-হাঁচি-কাশি নিয়ে মসজিদে না যাওয়ার পরামর্শ ইসলামিক ফাউন্ডেশনের

আকরাম হোসেন

ডিবিসি নিউজ

মঙ্গলবার ১৭ই মার্চ ২০২০ ০৩:৩৩:০২ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

বিদেশফেরত, হাঁচি-কাশিতে আক্রান্তদের মসজিদে না আসার পরামর্শ ইসলামিক ফাউন্ডেশনের।

করোনা ভাইরাস ঠেকাতে বিদেশফেরত, জ্বর, হাঁচি ও কাশিতে আক্রান্ত ব্যক্তিদের মসজিদে যাওয়া পরিহারের পরামর্শ দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। মঙ্গলবার, নতুন করে আরও দুইজনসহ দেশে মোট ১০ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ার মধ্যে এ নির্দেশনা দিয়েছে সরকারের সংস্থাটি।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করায় দেশে একটি বিশেষ অবস্থা বিরাজ করছে। আন্তর্জাতিক ফ্লাইট বন্ধসহ অভ্যন্তরীণ যোগাযোগ সীমিত করা হয়েছে। বিশ্বে প্রতিদিন মানুষের মৃত্যুর সংবাদ পাওয়া যাচ্ছে এবং নতুন নতুন লোক করোনায় আক্রান্ত হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণাসহ বেশকিছু নির্দেশনা দিয়েছে। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচি সীমিত করা হয়েছে। জনসমাগম পরিহারের নির্দেশ দেওয়া হয়েছে। গুজব-আতঙ্ক ও বিভ্রান্তি ছড়ানোর মাধ্যমে জনমনে ভীতির সঞ্চার করা থেকে বিরত থাকার জন্যও অনুরোধ করা হয়েছে।

দেশের সব মসজিদে জুমার খুতবায় বিষয়টি গুরুত্ব সহকারে আলোচনা এবং করোনা ভাইরাস থেকে হেফাজতের জন্য মহান আল্লাহর দয়া, ক্ষমা ও করূণা প্রার্থনা করে বিশেষ দোয়া করার জন্য খতিব ও ইমামদের বিশেষভাবে অনুরোধ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

আরও পড়ুন