• সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০
  • দুপুর ১:৫৪

'ট্রাম্পের 'ডিল অব দ্যা সেঞ্চুরি' সবচেয়ে বড় প্রতারণা'

'ট্রাম্পের 'ডিল অব দ্যা সেঞ্চুরি' সবচেয়ে বড় প্রতারণা'
পাকিস্তান জামায়াতে ইসলামির মহাসচিব লিয়াকত বালুচ বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কথিত ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’ হচ্ছে শতাব্দীর সবচেয়ে বড় প্রতারণা।

লিয়াকত বালুচ বার্তা সংস্থা ইরনা-কে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন।

লিয়াকত বালুচ আরও বলেছেন, ট্রাম্পের এই পরিকল্পনা কখনোই ফিলিস্তিন সমস্যার সমাধান করবে না। এই পরিকল্পনার মাধ্যমে ট্রাম্প ফিলিস্তিনিদেরকে তাদের লক্ষ্য থেকে বিচ্যুত করার ষড়যন্ত্র করেছেন।

জামায়াত নেতা বলেন, মার্কিন মিত্ররা বিশেষকরে মধ্যপ্রাচ্যের যারা এই পরিকল্পনার প্রতি সমর্থন দিচ্ছে তাদের জানা উচিৎ এতে ফিলিস্তিনিদের কোনো কল্যাণ নেই। মার্কিন সরকার সব সময় মধ্যপ্রাচ্যে নিজের অবৈধ স্বার্থ হাসিল এবং ইহুদিবাদী ইসরাইলকে রক্ষার লক্ষ্যে কাজ করছে বলে তিনি জানান।

লিয়াকত বালুচ বলেন, মুসলিম বিশ্বের মধ্যে অনৈক্যের কারণেই শত্রুরা কথিত ‘ডিল অব দ্যা সেঞ্চুরি’র মতো নানা ষড়যন্ত্র করার সাহস দেখাচ্ছে। আমেরিকা এই অঞ্চলে ‘ভাগ করো ও শাসন করো’ নীতি অনুসরণ করে মুসলমানদের মধ্যে অনৈক্য বাড়িয়ে তুলছে বলে তিনি মন্তব্য করেন।

জামায়াত নেতা লিয়াকত বালুচ সম্প্রতি তেহরান সফর করেছেন। ইরানের জেনারেল কাসেম সোলাইমানি হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে ইরানিদের প্রতি সংহতি প্রকাশ করতে তিনি তেহরান সফর করেন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২রা ফেব্রুয়ারি, ২০২০
আপডেটঃ সোমবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২০ সন্ধ্যা ০৬:৫৯


সর্বশেষ

আরও পড়ুন