বিনোদন, বলিউড

ডাক্তার, নার্সদের ২০ হাজার সুরক্ষা জুতা দিলেন প্রিয়াঙ্কা

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৩শে এপ্রিল ২০২০ ০১:১৪:০৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

করোনাভাইরাস মোকাবিলায়জীবনের ঝুঁকি নিয়ে সামনের সারিতে দাঁড়িয়ে মানুষের প্রাণ বাঁচাতে কাজ করছেন চিকিৎসক, নার্সসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা। এসব মানুষের নিরাপত্তার কথা ভেবে বিশেষভাবে তৈরি ২০ হাজার সুরক্ষা জুতা দিলেন প্রিয়াঙ্কা চোপড়া।

ভারতে কেরালা, মহারাষ্ট্র ও হারিয়ানার চিকিৎক, নার্স ও স্বাস্থ্য সেবা কর্মীদের জন্য ১০হাজার আর মার্কিন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্যও ১০ হাজার জুতো অনুদান হিসেবে দিয়েছেন বলিউড নায়িকা। সব মিলিয়ে করোনা মোকাবিলায় ২০ হাজার জুতা দান করলেন তিনি।

২০১৯ সাল থেকে 'ক্রস' নামে একটি একটি জুতা প্রস্তুতকারক সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর প্রিয়াঙ্কা চোপড়া। সেই কোম্পানির সঙ্গে মিলেই প্রিয়াঙ্কা এই উদ্যোগ নেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেশি গার্ল লিখেন, 'চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরাই বর্তমান সময়ের আসল হিরো। তারা প্রতিদিন বহু মানুষের প্রাণ বাঁচাচ্ছেন। তাদের এই আত্মত্যাগের কারণেই এই বিশ্ব মহামারির সময়ে এত প্রাণ বাঁচছে। আর এই জুতোগুলো তাদের পক্ষে এই সময় আরামদায়ক হবে, কাজ করতেও সাহায্য করবে। তাদের এই কাজের জন্য সহজেই ধুয়ে ফেলা যায় এমন জুতো খুব দরকার। আমরা তাদের সাহায্য করতে পেরে খুশি। আশা করি এটা করোনাভাইরাসের বিরুদ্ধে তাদের লড়াইয়ে অনেকটাই সাহায্য করবে।'

তবে শুধু এই বিশেষ ধরনের জুতো দেওয়াই নয়, প্রিয়াঙ্কা-নিক মিলে পিএম কেয়ার ফান্ড, ইউনিসেফ, গিভ ইন্ডিয়া, নো কিড হাঙ্গরিসহ মোট ১৫টি সংস্থায় আর্থিক অনুদান দিয়েছেন। এছাড়াও বিভিন্নভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন প্রিয়াঙ্কা।

সম্প্রতি করোনা মহামারির মধ্যেও নিঃস্বার্থভাবে কাজ করে যাওয়া বিশ্বের বিভিন্ন প্রান্তের ৪ নারী স্বাস্থ্যকর্মীকে পুরস্কৃত করেন প্রিয়াঙ্কা চোপড়া। উপহার হিসেবে ওই স্বাস্থ্যকর্মীদের ১ লাখ ডলার দিয়েছেন প্রিয়াঙ্কা।

আরও পড়ুন