• শুক্রবার, ১৪ মে ২০২১
  • সকাল ৭:০৪

তামিমের পর ব্যর্থ মাহমুদুল্লাহ

নেপিয়ারে নিউজিল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ২৮ রানে হারলো বাংলাদেশ।

এতে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জিতে নিলো কিউইরা।

টসে হেরে ব্যাট করতে নেমে বৃষ্টি আইনে ১৭০ রানের টার্গেট দেয় নিউজিল্যান্ড। টাইগারদের জিততে হলে বৃষ্টি আইনে ১৬ ওভারে এই রান করতে হতো।

বাংলাদেশের ইনিংসের দলীয় ১৩ রানের মাথায় লিটন দাস ফিরে গেলে নাঈম এবং সৌম্য সরকারের দারুণ এক জুটিতে জয়ের স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। ব্যক্তিগত ৫১ রানে সৌম্যের বিদায়ের পর ঝিমিয়ে পড়ে টাইগারদের স্বপ্ন। এরপর নাঈম ব্যক্তিগত ৩৮ রানে প্যাভিলিয়নের পথ ধরলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে পড়ে বাংলাদেশ। পরে মাহমুদুল্লাহ, আফিফ এবং মিঠুনের বিদায়ের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি টাইগাররা। তখন পরাজয়টা শুধু সময়ের ব্যবধান মনে হতে থাকে।

এর আগে, শুরুটা ভালোই করে টাইগাররা। নিউজিল্যান্ডের দলীয় ৩৬ রানে ফিন অ্যালনকে ফেরান তাসিকন আহমেদ। ১৭ রান করে ফিরে যান এই কিউই ওপেনার। এরপর তাসকিনের দারুণ এক ক্যাচে গাপটিলকে (২১) প্যাভিলিয়নের পথ দেখান সাইফুদ্দিন। দলীয় ৫৫ রানে কনওয়ে (১৫) শরিফুলের বলে মিথুনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ১১১ রানের মধ্যে কিউইদের পাঁচ উইকেট পড়ে যায়।

তবে নিউজিল্যান্ডের ইনিংসের মাঝপথে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। বৃষ্টিতে ম্যাচটি প্রায় আধা ঘণ্টা বন্ধ থাকার পর ফের মাঠে গড়ায়। তবে ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ পর আবার বৃষ্টি শুরু হয়। ১৭.৫ ওভারে পাঁচ উইকেটে ১৭৩ রান তোলে কিউইরা। এরপর বৃষ্টি আইনে টাইগারদের সামনে টার্গেট দাঁড়ায় ১৭০ রানের।

এর আগে, তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তামিম ইকবালে অধিনায়কত্বে সবগুলো ম্যাচেই হেরে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। ব্যক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন তামিম। পরে মাহমুদুল্লাহ'র নেতৃত্বে টি-টোয়েন্টি সিরিজেও ব্যর্থ হলো টাইগাররা। এখন হোয়াইটওয়াশ এড়ানোর পালা। নিউজিল্যান্ডে এখন পর্যন্ত কোনও সাফল্য পায়নি টাইগাররা।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৩০শে মার্চ, ২০২১


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন