• শুক্রবার, ২৪ জানুয়ারী ২০২০
  • দুপুর ১০:৫০

তিন সংস্করণে খেলতে তিন দফায় পাকিস্তান যাবে বাংলাদেশ

তিন সংস্করণে খেলতে তিন দফায় পাকিস্তান যাবে বাংলাদেশ
পাকিস্তান ক্রিকেট বোর্ড-পিসিবির প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তি অনুযায়ী তিন সংস্করণে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে তিন দফায় পাকিস্তান যাবে বাংলাদেশ দল।

বাংলাদেশ-পাকিস্তান সফর নিয়ে যে শঙ্কা ছিলো তা অবশেষে কেটেছে। অবশেষে পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্ট ছাড়া আর কোনো সংস্করণে খেলতে রাজি ছিলো না। কিন্তু, দুবাইয়ে মঙ্গলবার আইসিসির গভর্নেন্স কমিটির বৈঠকের ফাঁকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারে বৈঠক করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি। পরে, আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহরের উপস্থিতিতে বাংলাদেশ এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড সফরের বিষয়ে ঐকমত্যে পৌঁছায়।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী তিন মাসে তিনবার পাকিস্তান যাবে। সিরিজের প্রথম ধাপে হবে তিনটি টি-টোয়েন্টি। লাহোরে ২৪শে জানুয়ারি থেকে ২৭শে জানুয়ারি টি-টোয়েন্টি সিরিজ। এই তিন টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ দল দেশে ফিরে আসবে।

এরপর, কয়েকদিনের বিরতির ফেব্রুয়ারিতে পাকিস্তানে যাবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। ওই টেস্ট ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ৭ থেকে ১১ই ফেব্রুয়ারি প্রথম টেস্ট খেলে ফের দেশে ফেরত আসবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

দুই টেস্টের মাঝে যোগ হয়েছে একটি ওয়ানডে ম্যাচ। এই একমাত্র ওয়ানডে ম্যাচ এবং শেষ ও দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে এপ্রিলের শুরুতেই তৃতীয় দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। তৃতীয় দফায় সফরে গিয়ে ৩রা এপ্রিল সিরিজের একমাত্র ওয়ানডে খেলবে। আর শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ থেকে ৯ই এপ্রিল। এই সফরের মাধ্যমে শেষ হবে বাংলাদেশের পাকিস্তান সফর।

মূলত ফেব্রুয়ারি থেকে মার্চে অনুষ্ঠিত হবে পাকিস্তান সুপার লিগ-পিএসএল। এ কারণেই টেস্ট সিরিজের মাঝে এ লম্বা বিরতি পড়েছে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৪ই জানুয়ারী, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ২৩শে জানুয়ারী, ২০২০ দুপুর ১২:২৮


সর্বশেষ

আরও পড়ুন