• শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০
  • দুপুর ২:৩৭

দু'দিনের সফরে ঢাকায় ব্রাজিলিয়ান ফুটবল লিজেন্ড জুলিও সিজার

দু'দিনের সফরে ঢাকায় ব্রাজিলিয়ান ফুটবল লিজেন্ড জুলিও সিজার
বঙ্গবন্ধু গোল্ডকাপে দূত হিসেবে এসেছেন তিনি।

মুজিববর্ষ উপলক্ষ্যে দুই দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ব্রাজিলিয়ান লিজেন্ড গোলকিপার জুলিও সিজার। বঙ্গবন্ধু গোল্ডকাপে দূত হিসেবে বাংলাদেশে এই সংক্ষিপ্ত সফর তার।ঢাকায় নেমে ব্রাজিলের হয়ে তিনটা বিশ্বকাপ খেলা ফুটবলার ধন্যবাদ জানিয়েছে এ দেশের ফুটবলপ্রেমী আর ফুটবল ফেডারেশনকে।

পাঁচবারে বিশ্বকাপ জয়ী ব্রাজিলের লাখো ফ্যান বাংলাদেশে। শুধু তারা কেন ফুটবল ভালবাসেন তাদের সবার কাছেই দারুণ এক ফুটবলার জুলিও সিজার। ২০০৬, ২০১০ ও ২০১৪ এই তিন বিশ্বকাপে সেলেসাওদের গোলবারের অতন্দ্রপ্রহরী ছিলেন তিনি। 

পর্তুগালের লিসবন থেকে বুধবার বিকেল পাঁচটার একটু পর ঢাকায় এসে পৌঁছান ২০১৩ সালে ব্রাজিলকে কনফেডারেশন কাপ জেতানো গোলরক্ষক। ঢাকায় এসে জুলিও সিজার বলেন, বাংলাদেশে এই প্রথম আসলাম। অবশ্যই ভালো লাগছে। এ দেশের মানুষ ফুটবল অনেক ভালবাসে। তাই সবাইকে অনেক ভালবাসা।

বাংলাদেশে পা রেখে এত মিডিয়ার উপস্থিতি দেখেই সিজার বুঝে নিয়েছে ফুটবল এদেশের মানুষের প্রাণের খেলা। তাই এখানে আসতে পেরে বাফুফের প্রতি জানিয়েছেন কৃতজ্ঞতা।

তিনি বলেন, জাতির পিতার নামে ফুটবলের এমন আয়োজন সত্যি দারুণ। আমি এমন ফুটবল উৎসবের অংশ হতে পেরে গর্বিত। আমাকে এখানে নিমন্ত্রন করার জন্য বাংলাদেশের ফুটবল ফেডারেশনকে অসংখ্য ধন্যবাদ।

বঙ্গবন্ধু গোল্ডকাপ উপলক্ষে এলেও বাফুফের ট্রেনিং একাডেমি পরিদর্শনের পাশাপাশি বেশকটি কার্যক্রমে অংশ নেবেন জুলিও সিজার। সংক্ষিপ্ত সফর শেষে, ২৩শে জানুয়ারি মধ্যরাতে ব্রাজিলের উদ্দেশ্য রওনা দেবেন লিজেন্ড এই গোল কিপার। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২২শে জানুয়ারী, ২০২০
আপডেটঃ বৃহঃস্পতিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২০ দুপুর ১২:১১


সর্বশেষ

আরও পড়ুন