• শুক্রবার, ০৭ মে ২০২১
  • রাত ২:০২

দু'বছরেই বাস্কেটবলে নিপুণহস্ত চীনা বিস্ময় বালক

দু'বছরেই বাস্কেটবলে নিপুণহস্ত চীনা বিস্ময় বালক
বয়স দুই বছর। এই বয়সের শিশুরা যখন হাঁটতে আর টুকটাক কথা বলতে শেখে তখন বিস্ময় দেখাচ্ছে এক চীনা শিশু।

অনায়াস শটে খেলছে বাস্কেট বল, উলম্ব ঝুড়িতে ফেলে দিচ্ছে নিপুণ দক্ষতায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই দিনে তার এই বিষ্ময়কর নৈপুণ্যের ভিডিও দেখেছে ৪০ লাখ মানুষ।

চীনের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের সিচুয়ান প্রদেশের লুঝু শহরের দুই বছর বয়সী এক শিশুর বাস্কেটবল দক্ষতা ঝড় তুলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই ক্ষুদে মাস্টারের নাম লি মোডেনগক্সিয়ান। বাস্কেটবল নিয়ে কিছু কসরতের ভিডিও পোস্ট করেছে তার বাবা-মা।  

এর মধ্যেই অনলাইনে তার ভক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ লাখে। এক বছর বয়সে বাবার খেলা দেখার পর বাস্কেটবলের প্রতি আগ্রহ বাড়তে শুরু করে লি'র। বাবাকে অনুকরণ করে এখন প্রতিদিন এক থেকে দুই ঘন্টা বাস্কেটবল খেলে সে।

লি মোডেনগক্সিয়ানের বাবা লি বো বলেন, ‘আমরা এতোটা আশা করিনি। অনলাইনে যেসব মন্তব্য করা হচ্ছে তার ৯৯ ভাগই আমাদের ছোট ছেলেকে উৎসাহ যুগিয়েছে। বাবা-মা হিসাবে, আমরাও মানুষের সমর্থন পেয়ে অনুপ্রাণিত এবং উৎসাহিত বোধ করছি এবং আমরা অবশ্যই তার উন্নতি করার যথাসাধ্য চেষ্টা করব।

লি মোডেনগক্সিয়ানের মা হুয়াং ইউ বলেন, ‌আমি বিশ্বাস করি যে আগ্রহই সেরা শিক্ষক। সে তার পছন্দমতো যা খুশি করতে পারে এবং আমরা কেবল তার পক্ষে থাকব।’

ছেলের ভবিষ্যত নিয়ে পরিকল্পনা জানতে চাইলে তার বাবা-মা বলেন, ‘আমাদের ছোট ছেলে লির আগ্রহের বিষয়ে আমরা তাকে অবশ্যই পুরোপুরি সমর্থন করবেন।’

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৭ই জুলাই, ২০২০


সর্বশেষ

আরও পড়ুন