রাজনীতি

'দুর্যোগে আবারো প্রমাণিত, আওয়ামী লীগ জনগণের দল'

শামীম আহমেদ

ডিবিসি নিউজ

শনিবার ৩রা অক্টোবর ২০২০ ০১:৩৪:৩৫ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

আওয়ামী লীগ জনগণের সংগঠন, চলমান দুর্যোগের সময় তা আবারো প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৩ অক্টোবর), গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে তিনি এমন মন্তব্য করেন। এসময় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে করোনায় অধিক মৃত্যু ঘটতো। অন্যরা কেবল কথা বলেছে, মানুষের পাশে দাঁড়ায়নি। একমাত্র আওয়ামী লীগ এবং প্রশাসন আন্তরিকতা নিয়ে কাজ করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই সব সামাল দেয়া সম্ভব হয়েছে।

করোনা মোকাবিলায় তার সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা স্মরণ করিয়ে দিয়ে শেখ হাসিনা জানান, অর্থনীতি গতিশীল রাখার জন্য এবং সাধারণ মানুষের কথা ভেবেই এবারের বাজেট দেয়া হয়েছে এবং সেটা যথাযথভাবে বাস্তবায়নের চেষ্টা করছে সরকার।

এসময় খাদ্য উৎপাদন ঠিক রাখার জন্য প্রধানমন্ত্রী জোর দেন তার বক্তব্যে। এছাড়া প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে করোনাকালীন সময়ে প্রবাসীদের জন্য নেয়া বিভিন্ন পদক্ষেপের কথাও জানান সরকার প্রধান।

প্রায় ৬ মাস পর বসলো এই সভা। সবশেষ গত ৯ মার্চ গণভবনে বসে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা। এরপর করোনায় দীর্ঘমেয়াদী ছুটিতে ত্রাণ নিয়ে দূর্গত মানুষের পাশে দাঁড়ায় আওয়ামী লীগ নেতাকর্মীরা, তবে স্থবির হয়ে পড়ে সাংগঠনিক কার্যক্রম। আগস্ট মাস থেকে স্বল্প পরিসরে দলীয় কার্যক্রম শুরু হলে গত ২৫ সেপ্টেম্বর এক অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নির্বাহী সংসদের বৈঠকের কথা জানান। এবারের বৈঠকের আলোচ্যসূচিতে ছিলো বিভিন্ন দিবসভিত্তিক কর্মসুচি নির্ধারণ, বিভিন্ন জেলার কমিটি পূর্ণাঙ্গ করা, উপকমিটিগুলো চুড়ান্তসহ বিভিন্ন বিষয়।

আরও পড়ুন