• শনিবার, ১১ জুলাই ২০২০
  • সকাল ৪:১৭

দেশে করোনায় সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু, নতুন ৩৬৮২ শনাক্ত

দেশে করোনায় সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু, নতুন ৩৬৮২ শনাক্ত
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৬৪ জনের মৃত্যু হয়েছে, এ নিয়ে ভাইরাসটি কেড়ে নিয়েছে এক হাজার ৮৪৭ জনের প্রাণ। নতুন শনাক্ত হয়েছেন ৩ হাজার ৬৮২ জন।

দেশে করোনা শনাক্ত হওয়ার ১১৫তম দিনে আজ মঙ্গলবার (৩০শে জুন), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। 

তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় সারা দেশে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৬৮২ জন। ফলে দেশে করোনা আক্রান্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৪৫ হাজার ৪৮৩ জনে। একই সময়ে সুস্থ হয়েছেন ২,০৫৩ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৭,৭৮০ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা।

ইতিমধ্যেই দুই মাসের বেশি সময় ধরে চলা সাধারণ ছুটি তুলে নিয়েছে সরকার। সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। তবে, কিছু জায়গায় রেড জোন চিহ্নিত করে চলছে এলাকাভিত্তিক লকডাউন।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৩০শে জুন, ২০২০
আপডেটঃ শনিবার, ১১ই জুলাই, ২০২০ রাত ১২:১০


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন