বাংলাদেশ, জাতীয়, আইন ও কানুন

দৈনিক সংগ্রাম পত্রিকার মিডিয়া তালিকাভুক্তি বাতিল

ডিবিসি নিউজ ডেস্ক

ডিবিসি নিউজ

বৃহঃস্পতিবার ২৩শে জানুয়ারী ২০২০ ০৯:৩২:১৬ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখায় দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে সরকার।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গত ১২ই ডিসেম্বর অসত্য সংবাদ প্রকাশ করায় ২২শে জানুয়ারি পত্রিকাটির সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হয়েছে। এই তালিকাভুক্তি বাতিল হওয়ায় এখন পত্রিকাটি আর সরকারি বিজ্ঞাপনসহ অন্য কোনো সুবিধা পাবে না। পত্রিকাটির ওই সংস্করণে যুদ্ধাপরাধী মৃত্যুদণ্ড কার্যকর হওয়া কাদের মোল্লাকে নিয়ে ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’ শিরোনামে সংবাদ ছাপা হয়।

একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে ২০১৩ সালের ১২ই ডিসেম্বর ফাঁসি কার্যকর করা হয় ‘মিরপুরের কসাই’ খ্যাত কাদের মোল্লার। সেই দিনের স্মরণে গত ১২ই ডিসেম্বর জামায়াতে ইসলামীর মুখপত্র হিসেবে পরিচিত দৈনিক সংগ্রামের প্রথম পাতায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। যার শিরোনাম ছিল ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’। 

কাদের মোল্লাকে ‘শহীদ’ লেখায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, পত্রিকাটির বার্তা সম্পাদক সাদাত হোসেন, প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজী ছাড়াও অজ্ঞাত আরও ৭-৮ জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার সংগ্রাম সম্পাদক জেলে থাকলেও অন্যরা পলাতক রয়েছেন।

আরও পড়ুন