• শনিবার, ১৫ মে ২০২১
  • রাত ১১:৪৭

নারী দিবসে বগুড়ায় অভিনব আয়োজন

নারী দিবসে বগুড়ায় অভিনব আয়োজন
বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে বগুড়ায় বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে সবার নজর কেড়েছে অভিনব একটি আয়োজন।

জেলার নানা শ্রেণিপেশার কর্মজীবি নারীদের হাতে পৌঁছে দেয়া হয়েছে একটি করে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা বার্তা। যাতে লেখা আছে: যে কোন কাজে, মাথা উঁচু করে সকল নারীরা এগিয়ে চলবে। কোন দ্বিধা-সংকোচ কিংবা ভয়ের কারণ নেই, সব সময় সকল নারীর পাশে বন্ধুর হাত বাড়িয়ে আছে জেলার সব পুরুষেরা।

বগুড়ার শতবর্ষী প্রতিষ্ঠান আকবরিয়া লিমিটেডের পক্ষ থেকে এই আয়োজন করে অরীতি মিডিয়া এন্ড কমিউনিকেশনের ক্রিয়েটিভ ইউনিট। কর্মস্থলে হঠাৎ এমন আস্থার আহ্বানে ব্যাংক-বীমা-স্বাস্থ্যকেন্দ্র, আদালত চত্ত্বর, কল কারখানার নারী শ্রমিকসহ সরকারি-বেসরকারি পর্যায়ের বিভিন্ন শ্রেণিপেশার নারীরা তাদের আনন্দ অনুভূতি প্রকাশ করেছেন। সকল দিন ও কাজ নারী-পুরুষ আলাদা নয় হয়ে উঠুক মানুষের এমনই প্রত্যাশা এসকল নারীদের।

সোমবার (৮ মার্চ) সকাল থেকেই আকবরিয়া লিমিটেডের পক্ষ থেকে কর্মজীবি নারীদের হাতে শুভেচ্ছাবার্তা ও উপহার তুলে দেন অরীতি ক্রিয়েটিভ ইউনিটের প্রায় ৫০ জন যুবক।

এছাড়া, বেসরকারি উন্নয়ন সংগঠন লাইট হাউজ ‘করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্যতে সামনে রেখে আয়োজন করে র‌্যালির। এতে জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাঁ, লাইট হাউজের নির্বাহী প্রধান হারুন অর রশীদসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আর, বেলা ৩টায় বগুড়া পুলিশ লাইন্স অডিটরিয়ামে জেলা পুলিশ আয়োজন করে একটি সম্মাননা প্রদান অনুষ্ঠানের। বিশ্ব মহামারি করোনাকালীন দুর্যোগে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, গণমাধ্যমকর্মী, পুলিশ, প্রশাসন, সমাজসেবীসহ জেলার যে সকল পেশাজীবি নারী বিশেষ অবদান রেখেছেন এমন ১২ জন নারীকে সম্মাননা প্রদান করা হয় আয়োজনে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া-১ আসনের সাংসদ সাহাদরা মান্নান। বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভূঞাঁর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলার বিশিষ্টজনসহ উপস্থিত ছিলেন অন্তত তিনশ জন নানা শ্রেণিপেশার নারী।

ডেস্ক
বগুড়া প্রতিনিধি
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৮ই মার্চ, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন