• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০
  • দুপুর ৩:১৪

নারী বিশ্বকাপ ফাইনাল: ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নারী বিশ্বকাপ ফাইনাল: ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৮৫ রানে হারিয়ে রেকর্ড পাঁচবারের মত বিশ্বচ্যাম্পিয়ন হলো অস্ট্রেলিয়া।

জেতার জন্য ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করে ১৯.১ ওভারে ৯৯ রানে অলআউট হয় ভারত। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন দীপ্তি শর্মা। অসিদের পক্ষে মেগান স্কাট ৪টি ও জেসন জোনাসেন ৩টি উইকেট দখল করেন।

এর আগে, নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান করে অস্ট্রেলিয়া। রবিবার (৮ই মার্চ) মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অজিরা। সিদ্ধান্তটি যে সঠিক ছিলো তা প্রমাণ করতে বেশিক্ষণ সময় নেয়নি অস্ট্রেলিয়ার নারীরা। ব্যাটিংয়ে নেমে শুরুতে ঝড় তুলেন অ্যালিসা হিলি ও বেথ মোনি। দুই ওপেনার মিলে স্কোরবোর্ডে জমা করেন ১১৫ রান। তাদের এই ভয়ঙ্কর জুটি ভাঙে ইনিংসের ১১.৪ ওভারে। ৩৯ বলে ৭ চার ও ৫ ছক্কায় ৭৫ রান করে রাধা যাদবের বলে আউট হন অ্যালিসা।

সতীর্থকে হারালেও অজিদের রানের গতি সচল রাখেন মোনি। ইনিংসের শেষ পযর্ন্ত ব্যাট করে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন তিনি। তার ৫৪ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংসটি সাজানো ছিল ১০ চারে। এছাড়া অধিনায়ক মেগ ল্যানিং ১৬, অ্যাশলে গার্ডনার ২ ও র‌্যাচেল হেইন্স ৪ রান যোগ করেন অজিদের স্কোরবোর্ডে। নিকোলা ক্যারি অপরাজিত ছিলেন ব্যক্তিগত ৫ রানে। ভারতের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা।

এবারই প্রথম নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছে ভারত।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৮ই মার্চ, ২০২০
আপডেটঃ মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ভোর ০৪:২৬


সর্বশেষ

আরও পড়ুন