• শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১
  • দুপুর ১:০০

নিউজিল্যান্ডে খারাপ পারফরমেন্সের ধারা বদলাতে চান তামিম

নিউজিল্যান্ডে খারাপ পারফরমেন্সের ধারা বদলাতে চান তামিম
কিউইদের মাটিতে বাংলাদেশের খারাপ পারফরমেন্সের অতীত ধারাটা এবার বদলে ফেলতে চান তামিম ইকবাল। নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগে এমনটা জানিয়েছেন টাইগারদের ওয়ানডে কাপ্তান।

মঙ্গলবার সকাল থেকেই মিরপুরে তোড়জোর। করোনার থাবা কাটিয়ে বাংলাদেশের প্রথম বিদেশ সফর। টাইগাররা যাবে কিউইদের দেশে, কোয়ারেন্টিন পিরিয়ড মিলিয়ে প্রায় ৪০ দিন থাকতে হবে সেখানে। সফরটা লম্বা তাই প্রস্তুতিটাও বেশি। বিকেলে রওয়ানা হয় দল।

প্রায় এক মাসের করোনা কালের ফরমালিটিজ শেষে ওয়ানডে দিয়ে শুরু হবে সিরিজ। গেলবার ওদের মাঠে যাচ্ছেতাই পারফর্ম করেছে বংলাদেশ। ওডিআই অধিনায়ক তামিম এবার ব্যর্থ ইতিহাসটা পাল্টে ফেলতে চান।

বাংলাদেশ ওয়াডে দলের অধিনায়ক তামিম ইকবাল বলেন, আমরা সবাই জানি যে নিউজিল্যান্ড কন্ডিশন আমাদের জন্য কষ্টকর তবে অসম্ভব কিছুই না। আমরা চেষ্টা করবো যে জিনিসটা আমরা আগে করতে পারেনি এবার যেন তা করতে পারি। আমরা আশাবাদী।

তামিমের মতো আত্মবিশ্বাস আছে জুনিয়রদেরও। দেশে ক্যাম্প হয়নি ঠিকই কিন্তু ইনডিভিজুলয়াল প্রস্তুতি সেরেছেন সবাই। সিমিং কন্ডিশনে ব্যাটে বলে-নিজের সেরাটা দিতে আত্মবিশ্বাসী সাইফউদ্দিন আর সৌস্য সরকারও।

প্লেয়ারদের আত্মবিশ্বাস আশা জাগাচ্ছে বোর্ড কর্তাদেরও। বাংলাদেশ দলের টিম ম্যানেজার জালাল ইউনুস বলেন, প্লেয়ারদের দেখে মনে হচ্ছে তারা আত্মবিশ্বাস আছে এবং খেলার জন্য তারা প্রস্তুত। আমাদের যেভাবেই হোক এই সিরিজে ভালো কিছু করতেই হবে।

নিজিউজিল্যান্ড ট্যুরে নাই কোন টেস্ট ম্যাচ। তিনটা ওয়ানডের সাথে টি-টোয়েন্টিও তিনটা। কিন্তু ২০ মার্চ ডানেডিনে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ।  নিউজিল্যান্ড সময় সকাল ১১টা ও বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে ম্যাচ।

ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬শে মার্চ। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে হবে দিবারাত্রির। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়। ওয়ানডে শেষ হওয়ার একদিন পরই দুই দল টি-টোয়েন্টি খেলতে মাঠে নামবে।

২৮শে মার্চ প্রথম টি-টোয়েন্টি হ্যামিল্টনে। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ৩০শে মার্চ ও ১লা এপ্রিল। ম্যাচগুলো হবে নেপিয়ার ও অকল্যান্ডে। প্রথম টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি শুরু হবে দুপুর ১২টায়।

বাংলাদেশ স্কোয়াডে আছেন- তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদী হাসান ও নাসুম আহমেদ।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ২৩শে ফেব্রুয়ারি, ২০২১
আপডেটঃ বৃহঃস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ সন্ধ্যা ০৭:১৭


সর্বশেষ

ঘটনাপ্রবাহ বিশ্লেষণঃ

আরও পড়ুন