• শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯
  • রাত ৮:৩২

গৃহবধুকে হত্যার অভিযোগ স্বামী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে 

গৃহবধুকে হত্যার অভিযোগ স্বামী ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে 

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় সামান্য ঘটনার জেরে নির্মম অত্যাচারের পর এক গৃহবধুকে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও ও শ্বশুর-শাশুড়ির বিরুদ্ধে। নিহত গৃহবধু শিরিন আক্তার (২৬) উপজেলার পাড়েরহাট ইউনিয়নের লাহুরী গ্রামের মনির সরদারের স্ত্রী এবং পার্শ্ববর্তী বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার হোগলাপাশা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের আব্দুল হান্নান খানের মেয়ে। 
মঙ্গলবার সন্ধ্যায় ইন্দুরকানি থানা পুলিশ স্বামীর ঘর থেকে ওই গৃহবধুর মৃতদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। 

গ্রামের ইউপি সদস্য কবির খান জানান, প্রায় ১২ বছর পূর্বে শিরিনের সাথে বিয়ে হয় মনিরের। শিরিন ও মনির দম্পতির ৯ বছর ও দেড় বছরের দুইটি ছেলে রয়েছে। সম্প্রতি শিরিনের ভাই আলী খানের বিয়ের জন্য পাত্রী ঠিক করে তার শ্বশুর মোসলেম। তবে ওই পাত্রীকে পছন্দ না হওয়ায় গত বৃহস্পতিবার অন্যত্র বিয়ে করে শিরিনের ভাই আলী। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শিরিনের উপর অমানবিক নির্যাতন শুরু করে তার শ্বশুর বাড়ির লোকজন। এমনকি ৬ দিন ধরে তার খাবার বন্ধ করে দিয়ে গৃহবন্দি করে রাখে। বিষয়টি জানার পর সালিশের মাধ্যমে শিরিনকে তার বাবার বাড়িতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় তার বাবা। তবে বাবার বাড়িতে যাওয়ার আগেই আজ বিকেলে তাকে স্বামী ও শ্বশুর-শাশুড়ি মিলে বেদম মারপিট করার পর শ্বাস রোধ করে তাকে হত্যা করে। 

কবির আরও অভিযোগ করেন, বিভিন্ন সময় শ্বশুরবাড়ি থেকে যৌতুক এনেছে শিরিনের স্বামী মনির। কিছুদিন আগে আবারও শ্বশুরের কাছে যৌতুক দাবি করেছিল। এতে তার শ্বশুর রাজি না হওয়ায়, শিরিনের উপর ক্ষিপ্ত হয় তার স্বামী ও শ্বশুর-শাশুড়ি। 

ইন্দুরকানী থানার ওসি (তদন্ত) মাহাবুবুর রহমান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে, গৃহবধু শিরিনকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে। তবে লাশের ময়না তদন্ত প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে কিভাবে ওই গৃহবধুকে হত্যা করা হয়েছে। ঘটনার পরই অভিযুক্তরা পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা জানান, অভিযুক্তদের আটকের জন্য পুলিশের অভিযান  অব্যহত রয়েছে। 


ডেস্ক
ইসতিয়াক হোসেন
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৫ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ভোর ০৫:৩৪


সর্বশেষ

আরও পড়ুন