• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯
  • রাত ১:০৯

'নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করলে ইস্যু বানাবে ভারত'

'নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করলে ইস্যু বানাবে ভারত'
পাকিস্তানি জনগণকে কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা অতিক্রম না করার আহ্বান জানিয়েছেন দেশেটির প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানি জনগণকে কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখা অতিক্রম না করার আহ্বান জানিয়েছেন দেশেটির প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার এক টুইট বার্তায় তিনি এ আহ্বান জানান। ভারতের পত্রিকা ইন্ডিয়া টুডে জানায়।

তিনি বলেন, ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরের জনগণের বিরুদ্ধে সে দেশের সরকারের জারি করা কারফিউ দুই মাস পার হয়ে গেছে। কাশ্মীরিরা অমানবিক অবস্থার মুখোমুখি। তাদের এই কষ্টে আজাদ কাশ্মীরের জনগণের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। এ বিষয়টি আমি বুঝতে পারি। তাই আজাদ কাশ্মীর থেকে মানবিক সহায়তা নিয়ে বা কাশ্মীরের লড়াইয়ের প্রতি সমর্থন জানিয়ে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারতে প্রবেশের চেষ্টা করবেন না। এতে ভরত বিষয়টি ভিন্নভাবে প্রচার চালাবে।

ইমরান খান ভারতের দৃষ্টিভঙ্গি ব্যাখ্যা করে বলেন, কাশ্মীরিদের জাতিগত লড়াই থেকে বিশ্বের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে চায় ভারত। তারা কাশ্মীরিদের বিরুদ্ধে নৃশংসতা চালাচ্ছে। আর এটাকে পাকিস্তান পরিচালিত ইসলামপন্থী সন্ত্রাস বলে চালানোর চেষ্টা করছে। তাই নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করলে ভারতের হাতে একটি ইস্যু তুলে দেয়া হবে। এটাকে ইস্যু করে বিশ্বসম্প্রদায়ের সমর্থন আদায়ের চেষ্টা চালাবে ভারত বলেন ইমরান খান।

শুক্রবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের অবরুদ্ধ জনগণের প্রতি সংহতি প্রকাশ করে স্বাধীনতাপন্থী জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্ট মুজাফফরবাদে বিক্ষোভ করে। এতে যোগ দেয় হাজার হাজার মানুষ। এর ঠিক এক দিন পর নিয়ন্ত্রণ রেখা অতিক্রমের বিষয়ে সতর্ক করলেন ইমরান খান।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৬ই অক্টোবর, ২০১৯
আপডেটঃ রবিবার, ১৩ই অক্টোবর, ২০১৯ সকাল ১০:২৪


সর্বশেষ

আরও পড়ুন