• শনিবার, ০৬ জুন ২০২০
  • সকাল ৪:০৫

নোয়াখালীতে করোনার পাশাপাশি ডেঙ্গু আতঙ্কে স্থানীয়রা

নোয়াখালীতে করোনার পাশাপাশি ডেঙ্গু আতঙ্কে স্থানীয়রা
কয়েক দিনের বৃষ্টিতে হঠাৎ করে বেড়েছে মশার উপদ্রব।

নোয়াখালীতে গত কয়েক দিনের বৃষ্টিতে হঠাৎ করে বেড়েছে মশার উপদ্রব। পৌর এলাকায় করোনার পাশাপাশি দেখা দিয়েছে ডেঙ্গু আতঙ্ক। এখনই কার্যকর ব্যবস্থা না নিলে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে আশঙ্কা স্থানীয়দের। তবে কর্তৃপক্ষ দাবি, ডেঙ্গু নিয়ন্ত্রণে নেয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা।

নোয়াখালীতে গত কয়েক দিনের বৃষ্টিতে পৌর শহরের বিভিন্ন জায়গায় জমেছে পানি।  এতে শহরজুড়ে বেড়েছে মশার উপদ্রব। ঘরে কয়েল বা স্প্রে দিয়েও মশার অত্যাচার থেকে নিস্তার মিলছে না। এ অবস্থায় করোনার পাশাপাশি বাড়ছে ডেঙ্গু আতঙ্ক। 

স্থানীয়দের অভিযোগ, মশা নিধনে এখন পর্যন্ত কার্যকর কোন পদক্ষেপ নেয়নি পৌর কর্তৃপক্ষ। তারা বলেন, মশার উপদ্রব আগের চেয়ে অনেক বেড়ে গেছে।  দুপুরেও আমাদের মশারি কয়েল জ্বালিয়ে রাখতে হয়। গত বছর একবার মশার ওষুধ দেয়া হয়েছে এরপর আর দেয়া হয় নাই। 

তবে অভিযোগ অস্বীকার করে পৌর মেয়র শহিদ উল্যাহ্ খান সোহেল জানান, মশা নিয়ন্ত্রণে ওষুধ ছিটানোসহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন তারা। পৌর মেয়র বলেন,আমরা প্রত্যেকটা এলাকায় জীবানুনাশক ওষুধ ছিটাচ্ছি। জঙ্গল, ড্রেন সব পরিষ্কার রাখছি। জনগণকে সচেতন করার জন্য বিভিন্ন কর্মসূচি নিয়েছি।  

ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন হওয়ার আহ্বান সিভিল সার্জন মোহাম্মদ মোমিনুর রহমানের। তিনি বলেন,জনগণকে সচেতন করার জন্য আমরা লিফলেট বিতরন , মাইকিং সহ সব ধরণের প্রচারণা চালাবো। খুব শীগ্রই আমরা প্রস্তুতি নিচ্ছি।

তবে করোনা পরিস্থিতিতে ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ চিকিৎসা ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়বে বলে আশঙ্কা স্থানীয়দের। 

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১২ই মে, ২০২০
আপডেটঃ শুক্রবার, ৫ই জুন, ২০২০ রাত ১১:০৭


সর্বশেষ

আরও পড়ুন