• রবিবার, ১৬ মে ২০২১
  • রাত ১২:০৪

পঞ্চম দফা ভোটের আগে পশ্চিমবঙ্গে নির্বাচনি প্রচার তুঙ্গে

পঞ্চম দফা ভোটের আগে পশ্চিমবঙ্গে নির্বাচনি প্রচার তুঙ্গে
পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের পঞ্চম দফা ভোট নিয়ে চলছে জমজমাট নির্বাচনি প্রচার। বিজেপি সভাপতি প্রচারে অংশ নিয়ে দাবি করেন রাজ্যটিতে ক্ষমতায় আসছে তার দল। এদিকে, রাজ্যে প্রথমবারের মতো প্রচারে অংশ নিয়ে বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ আনলেন রাহল গান্ধী। ১৭ এপ্রিল পশ্চিমবঙ্গের ৬ জেলায় ৪৫ আসনে হবে ভোটগ্রহণ।

বিধানসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ নিয়ে নির্বাচনি প্রচার তুঙ্গে। করোনা সংক্রমণ বেড়ে চলার মধ্যেই দিনরাত চলছে প্রচার-প্রচারণা।

কোচবিহারের মাথাভাঙ্গায় প্রচার চালান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চতুর্থ দফা ভোটের সময় শীতলকুচিতে নিহত ৫ জনের স্বজনের সঙ্গেও দেখা করেন তিনি। এই ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার পাশাপাশি নিহতদের পরিবারকে সরকারি সহায়তা করার ঘোষণাও দেন মমতা।

এদিকে, রাজ্যের নির্বাচনি প্রচারে অংশ নিলেন কংগ্রেসের কোনও হেভিওয়েট নেতা। উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে এক সভায় দলের সাবেক সভাপতি রাহুল গান্ধী বিজেপির বিরুদ্ধে বিভাজনের রাজনীতির অভিযোগ করেন। তিনি বলেন, এই নির্বাচনে ভোটারদের বিভক্ত করছে বিজেপি। পশ্চিমবাংলার জন্য কিছুই করেনি মোদী সরকার। তাই রাজ্যের মানুষকে বিভক্ত করে ভোটে জিততে চায় বিজেপি। তামিলনাড়ু ও আসামের নির্বাচনের একই ধারার রাজনৈতিক কৌশল নিয়েছে তারা।

এদিকে, বরাহনগরে বিজেপি প্রার্থী ও অভিনেত্রী পার্নো মিত্রের প্রচার বহরে হামলার ঘটনা ঘটেছে। এই হামলার ঘটনায় তৃণমূলের সমর্থকদের দায়ী করেছেন পার্নো মিত্র। তবে, এই অভিযোগ অস্বীকার করেছে ক্ষমতাসীন দলের সমর্থকরা।

অন্যদিকে, মঙ্গলকোটে প্রচারে অংশ নিয়ে বিজেপির সভাপতি জেপি নাড্ডা তৃণমূলের ক্ষমতার দশ বছরের নানা দুর্নীতির চিত্র তুলে ধরে দাবি করেন, রাজ্যের ভোটাররা এবার পরিবর্তন বেছে নেবে। তিনি বলেন, দশ বছর ধরে চাঁদাবাজিসহ নানা দুর্নীতি চলছে এই রাজ্যে। আর এই সব দুর্নীতির হোতা তৃণমূল, তবে পশ্চিমবঙ্গের ভোটাররা সঠিক সিদ্ধান্তই নিচ্ছেন, দোসরা মে এই রাজ্যে ক্ষমতায় আসবে বিজেপি।

এদিকে, বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিও দাবি করেন, পশ্চিমবঙ্গে তৃণমূলের বিদায়ঘণ্টা বেজেছে। ক্ষমতায় আসছে বিজেপি।

তবে, করোনা আক্রান্ত হওয়ায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বালুরঘাটের সভায় অংশ নেননি।

দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর ২৪ পরগনা, কালিম্পং, পূর্ব বর্ধমান, নদিয়ার ৪৫ আসনে ভোটগ্রহণ হবে শনিবার।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৫ই এপ্রিল, ২০২১


সর্বশেষ

আরও পড়ুন