• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯
  • সকাল ৫:৪০

পাঁচ ভুয়া জেডিসি পরীক্ষার্থী আটক

পাঁচ ভুয়া জেডিসি পরীক্ষার্থী আটক
চলমান জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় অন্য পরীক্ষার্থীদের পরিবর্তে পরীক্ষায় অংশ নিতে গিয়ে পিরোজপুরের ভান্ডারিয়ায় আটক হয়েছে পাঁচ ভুয়া পরীক্ষার্থী।

শনিবার, উপজেলার বিপিএম দাখিল মাদ্রাসা কেন্দ্রে ইংরেজি বিষয়ে পরীক্ষা দিতে গিয়ে তারা আটক হয়। আটককৃতরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থী। এদের মধ্যে, চারজন পশ্চিম গোলবুনিয়া বালিকা দাখিল মাদ্রাসা এবং একজন হরিনপালা ছিদ্দিকিয়া নেছারিয়া দাখিল মাদ্রাসার পরীক্ষার্থীদের পরিবর্তে জেডিসি পরীক্ষায় অংশ নিতে গিয়েছিলো। এ ঘটনায়, কেন্দ্র সচিবসহ আটক শিক্ষার্থীদের বিরুদ্ধে ভান্ডারিয়া থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে গত ১১ই নভেম্বর নির্ধাতির এ পরীক্ষার তারিখ পরিবর্তন করে ১৬ই নভেম্বর নেওয়া হয়।

ভান্ডারিয়া থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ভান্ডারিয়ার সহকারী কমিশনার (ভূমি) বিপিএম দাখিল মাদ্রাসার পরীক্ষা কেন্দ্রে গিয়ে ওই শিক্ষার্থীদের আটক করেন। তবে, বয়স ১৮ বছরের কম হওয়ায়, তাদের মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেওয়া হয়নি বলে জানান ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) ফরিদ হোসেন। এ মামলায় , পরীক্ষা কেন্দ্রের সচিব আমীর হোসেনকে আসামি করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

এদিকে, কেন্দ্র সচিব আমীর হোসেন মোবাইল ফোন রিসিভ না করায়, এ ব্যাপারে তার কোন মন্তব্য পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, ভান্ডারিয়া উপজেলার জুনিয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসার ইবতেদায়ী বিভাগের শিক্ষক জাহাঙ্গীর হোসেন পশ্চিম গোলবুনিয়া বালিকা দাখিল মাদ্রাসাটি পরিচালনা করেন। নন-এমপিও এই মাদ্রাসায় তার পরিবারসহ আত্মীয় স্বজনদের নিয়োগ দিয়েছেন তিনি। এছাড়া, হরিনপালা ছিদ্দিকিয়া নেছারিয়া দাখিল মাদ্রাসা থেকে তার ছেলের পরিবর্তে অন্য এক ছাত্র জেডিসি পরীক্ষায় অংশ নেয়। তবে, মোবাইল ফোন বন্ধ থাকায় এ বিষয়ে কোন মন্তব্য পাওয়া যায়নি জাহাঙ্গীর হোসেনের।

ডেস্ক
পিরোজপুর প্রতিনিধি
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ১৭ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ সোমবার, ৯ই ডিসেম্বর, ২০১৯ রাত ০৮:৫০


সর্বশেষ

আরও পড়ুন