আন্তর্জাতিক, ভারত, পাকিস্তান

পাকিস্তানকে মানচিত্র থেকে মুছে ফেলার হুমকি ভারতীয় মন্ত্রীর

মো. হামিদুর রহমান

ডিবিসি নিউজ

বুধবার ১৬ই অক্টোবর ২০১৯ ০১:১০:০১ অপরাহ্ন
Facebook NewsTwitter NewswhatsappInstagram NewsGoogle NewsYoutube

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিজেপি নেতা নিত্যানন্দ রায় বলেছেন, পাকিস্তান যদি ভারতের উপর পারমাণবিক আক্রমণ চালায় তবে আমরা পৃথিবী থেকে নয়, বরং চাঁদ থেকে পরমাণু বোমা ফেলে তাদেরকে ধ্বংস করে দেবো। পাকিস্তানকে বিশ্ব মানচিত্র থেকে মুছে ফেলা হবে। গতকাল মঙ্গলবার, বিহারের সমস্তিপুরে এক নির্বাচনি সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

নিত্যানন্দ রায় কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে টার্গেট করে বলেন, উনি বলছেন যে, লোকেরা যখন কর্মসংস্থান চায়, তখন প্রধানমন্ত্রী তাদেরকে চাঁদ দেখান। রাহুলজি, আপনি নিশ্চয়ই চাঁদ দেখেননি। এদেশের দরিদ্ররা তাদের সন্তানদের চাঁদ মামাকে দেখিয়ে ঘুম পাড়ায়।

মন্ত্রী নিত্যানন্দ কংগ্রেস নেতা রাহুলের উদ্দেশ্যে আরো বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত চাঁদে পৌঁছেছে। কিন্তু আপনারা ৭০ বছর ধরে দারিদ্র্য দূরীকরণের স্লোগান দিয়েছিলেন। দারিদ্র্য দূর হয়েছে কী?

তিনি বলেন, জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করা কেন্দ্রীয় মোদি সরকারের এক বিপ্লবী ও ঐতিহাসিক সিদ্ধান্ত। কারণ ৩৭০ ধারা দেশের জন্য এক কলঙ্ক হিসেবে ছিল। এরফলে সন্ত্রাসবাদকে নিয়ন্ত্রণে আনা হয়েছে। সন্ত্রাসীরা নিহত হচ্ছে।

তিনি বলেন, প্রত্যেক ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। তাঁর দাবি, সীমান্ত সুরক্ষার গ্যারান্টি বেড়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের উন্নয়নের জন্য দিনরাত কাজ করছেন। ন্যায়বিচারসহ দেশে দ্রুত উন্নয়ন হচ্ছে।

মন্ত্রী নিত্যানন্দ রাই ২০২২ সালের মধ্যে সকলকে পাকা বাড়ি দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে বলেন, দেশের কোনও ব্যক্তিই পাকা বাড়ি ছাড়া বাস করবেন না।

আরও পড়ুন