• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯
  • রাত ১০:২৫

পাকিস্তানি তরুণীর প্রেমে পড়ে তথ্য ফাঁস, ভারতীয় ২ সেনা রিমান্ডে

পাকিস্তানি তরুণীর প্রেমে পড়ে তথ্য ফাঁস, ভারতীয় ২ সেনা রিমান্ডে
পাকিস্তানি তরুণীর প্রেমে পড়ে বিপাকে পড়েছেন ভারতের দুই সেনা সদস্য।

তথ্য ফাঁসের অভিযোগে আদালতে হাজির করা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। ভারতীয় সংবাদমাধ্যম সংবাদপ্রতিদিন আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, নিজেদের যৌন বাসনা মেটাতে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআইয়ের হানি ট্র্যাপে পা দিয়েছিলেন তারা। এর জেরে রাজস্থান থেকে ল্যান্সনায়েক রবি ভার্মা ও সিপাই বিচিত্র বেহেরা নামে দুই সেনাকে গ্রেফতার করা হয়।

রাজস্থান পুলিশ জানায়, বেশ কিছুদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে সিরাত নামে এক তরুণীর সঙ্গে বন্ধুত্ব হয় তাদের। একপর্যায়ে এ সম্পর্ক শারীরিক সম্পর্কে রূপ নেয়। এরপর কৌশলে তাদের কাছ থেকে তথ্য হাতিয়ে নেন পাকিস্তানের ওই গুপ্তচর।

বিষয়টি জানতে পেরে অভিযুক্তদের ওপর নজর রাখছিল বিভিন্ন তদন্ত সংস্থা। গত বুধবার পোখরানে কর্মরত থাকা ওড়িশা ও মধ্যপ্রদেশের বাসিন্দা ওই দুই সেনাকর্মী বাড়ি যাবে বলে যোধপুর রেল স্টেশনে আসেন। সেখান থেকেই তাদের গ্রেফতার করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে দুই সেনা সদস্য জানিয়েছেন, ওই তরুণী যে ভারতীয় নাগরিক নয় তা বুঝতেই পারেননি তারা। কথার ম্যারপ্যাঁচে সীমান্ত সংক্রান্ত কিছু তথ্য তাকে বলে দিয়েছেন। তবে সেগুলো খুব একটা গুরুত্বপূর্ণ বা গোপনীয় নয় বলে তাদের দাবি।

তাদের এই কথায় বিশ্বাস করতে পারছে না তদন্তকারী সংস্থাগুলো। নিজেদের হেফাজতে নিয়ে আরও জেরা করতে চাইছেন তারা। এই ঘটনায় কি শুধু ওই দুজনই জড়িত আছেন, না আরও কেউ এর সঙ্গে রয়েছেন তা খতিয়ে দেখা হচ্ছে।

রাজস্থান গোয়েন্দা দফতরের এডিজি উমেশ মিশ্র বলেন, গোয়েন্দাবৃত্তির অভিযোগে দুই সেনাকর্মীকে আমরা গ্রেফতার করেছি। তারা পোখরানে কর্মরত ছিল। তাদের বিরুদ্ধে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কাছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তথ্য পাঠানোর অভিযোগ রয়েছে।

ডেস্ক
ডিবিসি নিউজ
প্রকাশিতঃ ৭ই নভেম্বর, ২০১৯
আপডেটঃ রবিবার, ১৭ই নভেম্বর, ২০১৯ রাত ০৩:১৫


সর্বশেষ

আরও পড়ুন